HighlightNewsদেশ

বানভাসি কেরল, উদ্বেগ বাড়িয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭

টিডিএন বাংলা ডেস্ক: নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টি শুরু হয়েছে কেরলে। বৃষ্টি আর ভূমিধস, এই দুয়ের ধাক্কায় বিপর্যস্ত রাজ্য। বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। ইদুক্কি এবং কোট্টয়ম জেলা ধসের কবলে। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭। নিখোঁজ অন্তত ১২ জন।

রাজ্যের পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক আখ্যা দিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। বিজয়ন জানান, পাঠানামথিত্তা, কোট্টয়ম, এরনাকুলম, ইদুক্কি, ত্রিশূরে রেড এলার্ট জারি করা হয়েছে। কমলা সর্তকতা জারি করা হয়েছে তিরুবনন্তপুরম, কোল্লাম, আলাপ্পুঝা, পালাক্কাদ, মালাপ্পুরম, কোজিকোড এবং ওয়ানাড়ে। প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যেই রাজ্যের পাহাড়ি এলাকাগুলিতে ধসের আশঙ্কায় যাতায়াত বন্ধ করা হয়েছে। মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে খবর, জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরকে উদ্ধারকাজে নামানোর জন্য তৈরি রাখা হয়েছে জেলায় জেলায়। প্রস্তুত রাখা হয়েছে সেনাকেও। প্রয়োজনে বায়ুসেনার সাহায্য চাওয়া হতে পারে বলে জানিয়েছে প্রশাসন।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। কোট্টয়ম জেলার একটি যাত্রীবাহী বাস উদ্ধারের ভিডিও। জলের প্রবল স্রোত ভেঙে ওই বাসটি কিছুতেই এগোতে পারছিল না। আতঙ্কিত হয়ে পড়ছিলেন বাসের ভেতরের যাত্রীরা। উদ্ধার কাজে ঝাঁপিয়ে পড়েন স্থানীয়রা। প্রথমে দড়ি বেঁধে বাসটিকে নিরাপদ জায়গায় আনা হয়। তারপর চালকের জানলা দিয়ে যাত্রীদের উদ্ধার করা হয়।
এতকিছুর পরও স্বস্তির খবর নেই। মৌসম ভবনের পূর্বাভাস, শনিবার রাত থেকেই আরও বৃষ্টি বাড়তে পারে। অন্তত পাঁচটি জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে। কেরল উপকূলে আরব সাগরে নিম্নচাপের জেরে আজ বিকেল পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button
error: