কেন্দ্রের রক্তচাপ বাড়িয়ে ফের আন্দোলনরত কৃষকদের পাশে বিজেপি সাংসদ বরুণ

টিডিএন বাংলা ডেস্ক : আন্দোলনরত কৃষকদের পক্ষে আবারও সওয়াল করলেন বিজেপি সাংসদ বরুণ গান্ধি। এদিন তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কৃষকদের সঙ্গে আলোচনায় বসবার জন্য খোলা চিঠি লিখলেন। যার জেরে বেশ অস্বস্তিতে গের‍ুয়া শিবির।

গত ৫ সেপ্টেম্বর বরুণ কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় মুজফফরনগরে আয়োজিত কৃষক মহাপঞ্চায়েতের ভিডিও শেয়ার করেছিলেন নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে। এবার তিনি চিঠি লিখলেন যোগীকে। চিঠিতে তিনি গম এবং ধান বিক্রির ওপর কৃষকদের জন্য বোনাসের দাবি জানিয়েছেন। প্রধানমন্ত্রী কিষাণ যোজনার টাকা দ্বিগুণ এবং ডিজেলে ভর্তুকি দেওয়ারও আবেদন জানিয়েছেন। স্বভাবতই বিজেপি সাংসদের এই চিঠিতে বিস্মিত রাজনৈতিক মহল।
এদিন দ‍ু পাতার চিঠি ট্যুইটারে প্রকাশ করে বিজেপি সাংসদ লেখেন, কৃষকদের সমস্যার কথা তুলে ধরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে লেখা আমার চিঠি। আমার আশা উনি ভূমিপুত্রের এই কথা শুনবেন।
এদিনের চিঠিতে তিনি আঁখ-এর দাম প্রতি ক্যুইন্ট্যাল ৪০০ টাকা করার আবেদন জানিয়েছেন। উত্তরপ্রদেশে বর্তমানে আঁখের দাম কুইন্ট্যাল প্রতি ৩১৫ টাকা। এছাড়াও ধান এবং গমের সরকারি মূল্যের ওপর কুইন্ট্যাল প্রতি ২০০ টাকা অতিরিক্ত বোনাস দেবার দাবি জানিয়েছেন। এছাড়াও বিজেপি সাংসদের দাবি ডিজেলে প্রতি লিটারে ২০ টাকা ভর্তুকি দিক উত্তরপ্রদেশ সরকার এবং বিদ্যুতের দামেও কিছু ছাড় দেওয়া হোক। সাংসদের এই মন্তব্যের পর অবশ্য কোনও প্রতিক্রিয়া মেলেনি দলের তরফে।