পর্ন ভিডিও তৈরির অভিযোগে গ্রেপ্তার শিল্পা শেঠির স্বামী ব্যাবসায়ী রাজ কুন্দ্রা

টিডিএন বাংলা ডেস্ক :  পর্নোগ্রাফি ফিল্ম তৈরির অভিযোগে গ্রেফতার হয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রা। সোমবার রাতে মুম্বাই পুলিশ রাজ কুন্দ্রাকে গ্রেপ্তার করে। যে মামলায় ইতিমধ্যে পুলিশের জালে ন’জন ধরা পড়েছেন।

মুম্বাই পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, সোমবার কুন্দ্রাকে মুম্বাই পুলিশের প্রপার্টি সেল তলব করে। রাত আটটায় তিনি থানায় হাজিরা দেন। জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়।

মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই কুন্দ্রার বিরুদ্ধে এমন অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল। মুম্বাই পুলিশ জানিয়েছেন কুন্দ্রা যে এই কাজে জড়িত সেই ব্যাপারে যথেষ্ট প্রমাণ আছে তাঁদের কাছে। যদিও রাজ কুন্দ্রা নিজের হয়ে বলেছেন, তিনি এই ঘটনার সঙ্গে কোনোভাবে জড়িত নন। মুম্বাই পুলিশের সব দাবি অস্বীকার করে অ্যান্টিসিপেটারি বেল চেয়েছেন।

পুলিশের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, পর্নোগ্রাফি সিনেমা তৈরি এবং বিভিন্ন অ্যাপের মাধ্যমে তা প্রকাশ করা নিয়ে গত ফেব্রুয়ারিতে একটি মামলা দায়ের করেছিল ক্রাইম ব্রাঞ্চ। তদন্তে এর নেপথ্যে ব্যবসায়ী রাজ কুন্দ্রার নাম আসে। তাকে এই মামলায় মূল আসামি বলে মনে করা হচ্ছে। এ বিষয়ে পুলিশের কাছে পর্যাপ্ত তথ্য আছে।’

পর্ন ছবি বানানো নিয়ে ভারতীয় দণ্ডবিধির আইন বেশ শক্ত। এর সঙ্গে যুক্ত হবে ইনফর্মেশন টেকনলজি অ্যাক্টও। প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে আই টি অ্যাক্টেও বেশ কড়া শাস্তির নিদান তৈরি হয়েছে। যাতে এ ধরনের অপরাধের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হয়। রাজ কুন্দ্রা যদি দোষী প্রমাণিত হন, সে ক্ষেত্রে তাঁর বড় ধরনের শাস্তি হতে পারে।

পুলিশ আরো জানিয়েছে, মামলার তদন্তে আরো ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের একজন উমেশ কামাত নিজের বয়ানে দাবি করেছেন যে তিনি কুন্দ্রার সংস্থায় কাজ করতেন। পুলিশ আধিকারিক জানিয়েছেন, নবি মুম্বইয়ের ভাসিতে থাকেন কামাত। গত ৬ ফেব্রুয়ারি পর্ণগ্রাফির সঙ্গে জড়িত একজন মডেল ও একজন অভিনেত্রীকে গ্রেফতার করে পুলিশ। তাকে জেরায় উমেশ কামাতের নাম বেরিয়ে আসে। মডেল জানায়, উমেশ তার থেকে পর্ন ভিডিও নিতেন এবং সেগুলো ব্রিটেনের একটি প্রতিষ্ঠানে পাঠাতেন। এরপর ভিডিওগুলো ‘হটশটস’ নামের একটি অ্যাপে উন্মুক্ত করা হতো।

কিছুদিন আগেই পুলিশ মুম্বাইয়ে তল্লাশি চালিয়ে একটি পর্ণ ছবি তৈরীর চক্র কে গ্রেপ্তার করে। ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্মে কাজ দেওয়ার নামে তরুণ-তরুণীদের ফাঁসানোর অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল। যাঁরা ওই তরুণ-তরুণীদের পর্ন ছবিতে অভিনয় করতে বাধ্য করতেন বলে অভিযোগ। পুলিশের দাবি, সেই ভিডিয়োগুলি বিভিন্ন পর্ন সাইট এবং মোবাইল অ্যাপে আপলোড করা হত। ধৃত পাঁচজনকে জিজ্ঞাসাবাদের পর ওই মডেলকে গ্রেফতার করা হয়েছিল। বাংলো থেকে ৫.৬৮ লাখ টাকার সামগ্রী উদ্ধার করেছিল পুলিশ। যা ভিডিয়ো তৈরির জন্য ব্যবৃহত হত।

প্রসঙ্গত, ভারতীয়-ব্রিটিশ ব্যবসায়ী রাজ কুন্দ্রাকে ২০০৯ সালে বিয়ে করেন অভিনেত্রী বলিউড শিল্পা শেঠি। তাদের সংসারে দুই সন্তান রয়েছে।
কিছুদিন আগে রাজ কুন্দ্রা করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনা থেকে সুস্থ হয়্র শিল্পা শেট্টির ৪৬ তম জন্মদিন উদযাপন করেন রাজ। ২৩ জুলাই ডিজনি হটস্টারে মুক্তি পেতে চলেছে শিল্পা শেট্টি অভিনীত হাঙ্গামার সিকুয়ুয়েল। এই সবকিছুর মধ্যে এমন খবরে বলিউডে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য রাজ কুন্দ্রা জে এল স্ট্রীম নামক একটি অ্যাপের কর্নধার পাশাপাশি রাজ কুন্দ্রা আইপিএল এর রাজস্থান রয়ালস ক্রিকেট টিমের অন্যতম কর্নধার। এর আগে আইপিএলে ম্যাচ স্পট ফিক্সিং কেলেঙ্কারিতেও রাজের নাম এসেছিল। ২০১৩ সালের আইপিএলে স্পট ফিক্সিং এর মতো ঘটনা ঘটে। তখন সেই ঘটনা জন্য দু’বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল রাজস্থান রয়্যালসকে। দু’বছরের নির্বাসন কাটিয়ে রাজস্থান রয়্যালস ফের আইপিএল খেলার জন্য মাঠে নামে। তবে এরপর আর রাজ কুন্দ্রাকে দেখা যায়নি মেগা টুর্নামেন্টে।