HighlightNewsরাজ্য

সিবিআই ‘ফেল’ করেছে, অফিসাররা লজ্জাহীন, সিবিআই শুনলে আগে ভয় পেত, এখন লোক হাসে! নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টেল তীব্র ভর্ৎসনার মুখে সিবিআই

টিডিএন বাংলা ডেস্ক: “সিবিআই এই মামলায় সম্পূর্ণ ‘ফেল’ করেছে, সিবিআই অফিসাররা লজ্জাহীন, সিবিআই শুনলে আগে ভয় পেত, এখন লোক হাসে, এর চেয়ে উলুবেড়িয়া থানাকে কেসটা দিলে ভাল হত” সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দলের তদন্তে অসন্তোষ প্রকাশ করে ঠিক এই ভাষাতেই নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টেল তীব্র ভর্ৎসনার মুখে পড়ল সিবিআই। এখানেই শেষ নয় কলকাতা হাই কোর্টের ক্ষুদ্ধ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল (সিট)-এর প্রধান অশ্বিন শেণভিকে তলব করছেন। তিনি আদেশ দিয়েছেন, আগামী ২৭ সেপ্টেম্বর দুপুর ২টোয় তাঁকে সশরীরে হাজিরা দিয়ে এই গাফিলতির কারণ জানাতে হবে।

প্রাথমিকের উত্তরপত্র (ওএমআর শিট) মামলায় সিবিআইয়ের তদন্ত প্রসঙ্গে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “তদন্ত রিপোর্ট দেখার পর বলতে হচ্ছে সিবিআই তদন্ত সম্পূর্ণ ব্যর্থ। এটা ছাড়া বিকল্প কিছু বলার নেই।” বিচারপতি আরও বলেন, “এই মামলার কিছু হবে না। সিবিআইকে দিলাম…… এর চেয়ে উলুবেড়িয়া থানাকে কেসটা দিলে ভাল হত! কেস ডায়েরিতে অনেক তথ্য উল্লেখ করা হয়নি।”

এই মামলায় সিবিআই আধিকারিকদের উপর সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, ‘‘এর আগে বহু বার সতর্ক করেছিলাম। আমি এই তদন্তে খুশি নই। এটা আমি বিশ্বাস করি না যে, সিবিআইয়ের আধিকারিকরা বোকা। তাঁরা অত্যন্ত সেয়ানা। সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে কি আবার তদন্তের নির্দেশ দিতে হবে? যে কোনও বুদ্ধিমান লোক আসল প্রশ্ন করবে। কী প্রশ্ন করবে সেটাও কি আমাকে বলে দিতে হবে? আমি চিৎকার করতে চাই না। আপনারা বাধ্য করছেন। সিবিআইয়ের এই অফিসাররা লজ্জাহীন। আগে সিবিআই শুনলে লোকে ভয় পেত। এখন লোকে হাসে। জানে কিছু হবে না।’’ তিনি এই অর্ডার কপি প্রধানমন্ত্রী এবং সিবিআইয়ের কর্তার কাছে পাঠানোর কথাও বলেছেন।

 

Related Articles

Back to top button
error: