Highlightরাজ্য

করোনা মোকাবেকায় কেন্দ্রীয় সরকার সম্পুর্ন ব্যার্থ বাংলায় এসে বললেন ডাঃ কাফিল খান

ইব্রাহিম মন্ডল, টিডিএন বাংলা, কঁকিনাড়া: ডক্টরস ডে কে সামনে রেখে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হল কাকিনাড়ার হুমায়াতুল গুরবা হাই স্কুলে। ডাঃ বিধানচন্দ্র রায়ের ছবিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানিয়ে শুরু হয় এদিনের ক্যাম্প। ছবিতে মাল্যদানের পর বিধানচন্দ্র রায়ের জীবনী নিয়ে কিছু কথা তুলে ধরেন ডাক্তার কাফিল খান। তারপর পশ্চিমঙ্গের মাটিতে ক্যাম্প করতে আসার জন্য কাফিল খানের হাতে পুষ্পস্তবক ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেয় জাস্ট ইয়োলো ফাউন্ডেশনের সদস্যরা। ক্যাম্প থেকে উপকৃত হবার আশায় এলাকার দূর থেকে ছুটে আসেন সাধারণ মানুষ। এই ক্যাম্পে আসা শিশুদের কাফিল খান নিজে দেখে তাদেরকে সঠিক পরামর্শ দেন। ডঃ খান বলেন, তিনি ভারতের বঞ্চিত মানুষ বস্তিবাসী যারা চিকিৎসা সুবিধা পান না তাদের কাছে পৌঁছাতে চান। দেশে যখন করোনার দ্বিতীয় ঢেউ এসেছিল তখন কেন্দ্রের সম্পুর্ন টিম বাংলা দখলের জন্য পড়ে ছিল। আপনারা নদীতে করোনার লাশ দেখেছেন। লাশ কখনো মিথ্যা বলে না। আমরা একটি চিতায় তিনটি লাশ জ্বলতে দেখেছ। কেন্দ্র সরকার ব্যার্থ ওষুধ দিতে, অক্সিজেন দিতে, তারা ভ্যাকসিন দিতেও ব্যার্থ। তিনি আরও বলেন, আজ বিধানচন্দ্র রায়ের জন্মদিন উপলক্ষেই এই দিনটিতে বাংলার মানুষের পাশে থাকতে পেরে খুব ভালো লাগছে।”
এই ক্যাম্পে উপস্থিত হয়ে কাফিল খানের সাথে দেখা করেন রাজ্য সরকারের সংখ্যালঘু মন্ত্রী গোলাম রব্বানী। তিনি সাংবাদিকদের উদ্দেশ্য বলেন, “উত্তর প্রদেশ থেকে এই বাংলায় এসে ক্যাম্প করছেন কাফিল খান, এইটাই প্রমান করে যে কাফিল খান একজন খুব বড় মাপের মানুষ, কিন্তু যারা কাফিল খানকে হ্যারাসমেন্ট করেছে তাদের তীব্র নিন্দা জানাচ্ছি।”
জাস্ট ইয়োলো ফাউন্ডেশনের কর্নধার নওসিন খান বলেন,এই মহৎ কাজে ড. কাফিল খানের নিজস্ব স্বেচ্ছাসেবী সংস্থা ‘ডঃ কাফিল খান মিশন স্মাইল ফাউন্ডেশন’ এর সঙ্গে থাকতে পেরে খুব আনন্দ লাগছে। এক সাথে কাজ করতে পেরে খুবই গর্বিত ও আনন্দিত আমরা।”
এছাড়াও এই ক্যাম্পে উপস্থিত ছিলেন ভাটপাড়া পৌরসভার চেয়ারম্যান অরুন বন্দ্যোপাধ্যায়, ভাটপাড়া পৌরসভার ভাইস চেয়ারম্যান মাসুদ আলম, কংগ্রেস নেতা খাজা আহমেদ আব্বাস, এছাড়াও বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

Related Articles

Back to top button
error: