রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; কেন্দ্র সরকারের কাজের ক্রেডিট নেওয়ার প্রচেষ্টা বলে কটাক্ষ বিজেপির

টিডিএন বাংলা ডেস্ক: রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই কেন্দ্রের তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, ১৬ জানুয়ারি থেকে সারাদেশে টিকা করণ প্রক্রিয়া শুরু হবে। তারপরেই আজ রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে বিভিন্ন জেলার পুলিশ ও স্বাস্থ্যকর তাদের লেখা চিঠিতে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ওই চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন,আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে। আগে প্রথম সারির করোনা যোদ্ধাদের ভ্যাকসিন দেওয়া হবে।

এদিকে, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার পরে, মমতা ব্যানার্জি কেন্দ্র সরকারের কাজের ক্রেডিট নেওয়ার চেষ্টা করছেন বলে পাল্টা হামলা আক্রমণ করেছে বিজেপি। বিধানসভা নির্বাচনকে লক্ষ্য রেখে লাগাতার রাজ্যের শাসক দল তৃণমূলের সুপ্রিমো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে চলেছে বিজেপি।গতকাল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপিন আড্ডা পশ্চিমবঙ্গের বর্ধমানের একটি উৎস ও জনসভা করে দাবি করেছেন এবারের বিধানসভা নির্বাচনে “মমতার যাওয়া নিশ্চিত” এবং “বিজেপির আসা নিশ্চিত।”

মুখ্যমন্ত্রীর এই চিঠিকে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগেই ঘোষণা করেছেন, দেশের ১৩৫ কোটি মানুষকেই বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। তাহলে বাঁচলটা কে! মুখ্যমন্ত্রী এটাও চুরি করছেন। এর আগে, চাল থেকে শুরু করে বাড়ি চুরি করেছেন। এখন টিকা চুরি করছেন। মুখ্যমন্ত্রী কি টিকা আবিষ্কার করেছেন?”

শুধু তাই নয়, দেশের ৩ কোটি স্বাস্থ্যকর্মী ও ফ্রন্টলাইন কর্মীদের বিনামূল্যে কেন্দ্রের টিকা দেওয়ার ঘোষণার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্রেডিট চুরি করার অভিযোগ করে টুইট করেছেন বাংলায় বিজেপির সহ পর্যবেক্ষক অমিত মালব্য। তিনি লেখেন,”করোনা মোকাবিলায় বিপর্যয় ডেকে আনেন পিসি।চিকিৎসক থেকে পুলিশ – সকলেই মুখ্যমন্ত্রীর এই অনীহার প্রতিবাদ করুন।”

পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে টিকা নিয়ে রাজনীতি করার অভিযোগ করে লিখেছেন,”কেন্দ্রীয় সরকার আগেই দেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছে। আর এখানে দেখুন দিদি তা নিয়ে রাজনীতি শুরু করে দিয়েছেন। অসত্য কথা না বলে ওনার উচিত চাল-চুরির মতো টিকা-চুরি যাতে না হয় তা দেখা।”