ধর্মান্তকরণ মামলা: উত্তরপ্রদেশে গ্রেফতার বেড়ে ১৬

Photo: OpIndia

টিডিএন বাংলা ডেস্ক : বেআইনি ধর্মান্তকরণ মামলায় উত্তরপ্রদেশ পুলিশের জালে আরও এক অভিযুক্ত। জঙ্গি দমন শাখা (এটিএস) জানিয়েছে, তৃতীয় ব্যক্তি আব্দুল্লাহ উমার গৌতম দিল্লির জামিয়া নগর এলাকার বাসিন্দা। নয়ডা থেকে আটক করা হয়েছে তাঁকে। এই নিয়ে এই মামলায় মোট ১৬ জনকে আটক করল এটিএস।

এটিএস এক বিবৃতিতে জানিয়েছে, ধৃত এই ব্যক্তির সঙ্গে এর আগে যাদের আটক করা হয়েছে, তাঁদের যোগাযোগ ছিল। আব্দুল্লাহ উমার গৌতমের সঙ্গে বাকি ব্যক্তিদের নিয়মিত যোগাযোগ ছিল। বিদেশ থেকে প্রচুর অঙ্কের টাকা আসত। ধর্মান্তকরণের লেনদেনের সঙ্গে এই ব্যক্তি জড়িত। এটিএস আরও জানিয়েছে, আল ফারুখি মাদ্রাসার সঙ্গে কাজকর্মে যুক্ত ছিলেন আব্দুল্লাহ উমার গৌতম। ধর্মান্তকরণ মামলার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত উমর গৌতম, কলিম সিদ্দিকী সহ ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এমনই জানিয়েছেন জঙ্গি দমন শাখার এক আধিকারিক।

আব্দুল্লাহ উমার গৌতমের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা হয়। তারপরেই গোয়েন্দাদের দাবি, বিদেশি অর্থ তাঁর বাবা উমরকে পাঠানো হয়েছিল। ওই একই অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো হয়েছে আব্দুল্লাহ উমার গৌতমকেও। তাঁর অ্যাকাউন্টে প্রায় ১৭ লাখ টাকা বিদেশ থেকে এসেছে। রীতিমতো প্রলোভন দেখিয়ে তাঁকে ও তাঁর বাবাকে ধর্ম পরিবর্তন করানো হয়েছে। এমনই দাবি এটিএস- এর।