HighlightNewsরাজ্য

ওড়িশায় পণ্যবাহী ট্রেনের সঙ্গে করোমন্ডেল এক্সপ্রেসের সংঘর্ষ, আহত ১৭৯; ত্রাণ ও উদ্ধার নিয়ে তৎপরতা জারি

টিডিএন বাংলা ডেস্ক: শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালাসোর জেলায় যাত্রীবাহী ট্রেন করোমন্ডল এক্সপ্রেসের সাথে পণ্যবাহী ট্রেনের সংঘর্ষ হয়। ট্রেনে অনেক যাত্রী আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মাল গাড়ির সঙ্গে করোমন্ডেল এক্সপ্রেসের সংঘর্ষের জায়গায় ত্রাণ ও উদ্ধারকারী টিম ইতিমধ্যেই পৌঁছেছে। এই দুর্ঘটনায় ১৭৯ জন আহত হয়েছেন। আহত ১০ যাত্রীকে বালাসোর মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। মেডিক্যাল কলেজ এবং বালাসোরের আশেপাশের সমস্ত হাসপাতালকে সতর্ক করা হয়েছে।

এদিকে, রেল মন্ত্রক জানিয়েছে, “প্রায় ৮থেকে ১০টি বগি লাইনচ্যুত হয়েছে। এটা কোন ট্রেনের সঙ্গে, সংঘর্ষ নয়, মাল ট্রেনেরও কোনও সংঘর্ষ হয়নি। যশবন্তপুর থেকে হাওড়া ট্রেনটি পাশের ট্র্যাক দিয়ে যাওয়ার সময় ট্রেনটি লাইনচ্যুত হয়। অন্যদিকে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে পরে তা ক্ষতিগ্রস্ত হয়।

ওড়িশার বালাসোর জেলার বাহানাগা রেলওয়ে স্টেশনের কাছে করোমন্ডেল এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার পরে টিম ত্রাণ ও উদ্ধার অভিযানের জন্য ঘটনাস্থলে পৌঁছেছে। বিশেষ ত্রাণ কমিশনারের কার্যালয় অনুসারে, বালাসোরের কালেক্টরকে সমস্ত প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য ঘটনাস্থলে পৌঁছানোর এবং রাজ্য স্তর থেকে কোনও অতিরিক্ত সাহায্যের প্রয়োজন হলে এসআরসিকে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

আধিকারিকরা জানিয়েছেন, সন্ধ্যা ৭টা ২০ মিনিটে বাহানাগা বাজার স্টেশনের কাছে দুর্ঘটনাটি ঘটে। ট্রেনটি কলকাতার কাছে শালিমার স্টেশন থেকে চেন্নাই সেন্ট্রাল স্টেশনে যাচ্ছিল

শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালাসোর জেলায় একটি পণ্য ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পর করোমন্ডেল এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয় বলে জানিয়েছেন এক কর্মকর্তা।

অতিরিক্ত ডিএমইটি জানিয়েছেন, আমরা ঘটনাস্থলে ১৫টি অ্যাম্বুলেন্স পাঠিয়েছি এবং রোগীদের সোরো হাসপাতালে স্থানান্তর করা শুরু করেছি। আহতদের মধ্যে কয়েকজনকে আরও সুবিধা সহ হাসপাতালে পাঠাতে হতে পারে। কর্মকর্তাদের মতে, ভদ্রক থেকে ৫টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

উড়িষ্যা ফায়ার সার্ভিসের ডিজি সুধাংশু সারঙ্গিকে উদ্ধার তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। ওড়িশার সিনিয়র অফিসার হেমন্ত শর্মা, বলওয়ান্ত সিং, অরবিন্দ আগরওয়াল সহ ডিজি ফায়ার সার্ভিসকে ব্যবস্থা তদারকি করতে বাহানাগায় ট্রেন দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এনডিআরএফ-এর তিনটি ইউনিট, ওডিআরএএফ-এর চারটি ইউনিট এবং ৬০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

একইসঙ্গে, রেলওয়ে যে হেল্পলাইন নম্বরগুলি জারি করেছে, সেগুলি হল – 033 26382217, 8972073925, 9332392339, 8249591559, 7978418322, 9903370746,044- 2453, 2453, 5230- 25354771

বালাসোরে ইমার্জেন্সি কন্ট্রোল রুমের ফোন নম্বর হল 06782 262286।

Related Articles

Back to top button
error: