পাকিস্তানের সঙ্গে ১০ উইকেটে হারের পর মহম্মদ রিজওয়ানকে জড়িয়ে ধরে অভিনন্দন বিরাট কোহলির , প্রশংসায় ক্রিকেট প্রেমীরা

টিডিএন বাংলা ডেস্ক : রবিবার দুবাইয়ে বাবর আজমের দল ১০ উইকেটে জয়ী হয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে বহুল প্রত্যাশিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মুখোমুখি ম্যাচে। এই প্রথম পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলায় ভারতকে পরাজিত করে, পাঁচটি ম্যাচে জয়হীন ধারার অবসান ঘটায়। প্রসঙ্গত এটিও বিশ্বকাপের ম্যাচে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম জয়। এই খেলার আগে, ‘মেন ইন ব্লু’ বিশ্বকাপে ১২ টি ম্যাচে পাকিস্তানকে পরাজিত করেছিল।

শাহীন আফ্রিদির (৩/৩১) দুর্দান্ত ওপেনিং স্পেল এবং মধ্য ওভারে পাকিস্তানের আঁটসাঁট বোলিংয়ের সৌজন্যে ভারতকে ১৫১/৭ এ সীমাবদ্ধ করার পরে, পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান (৭৯) এবং বাবর আজম (৬৮) , ১৩ বলে বাকি থাকতেই লক্ষ্য তাড়া করে।

 

এমনকি বিশ্বকাপের উদ্বোধনী খেলায় টিম ইন্ডিয়ার জন্য এটি একটি মারাত্মক ক্ষতি হলেও, অধিনায়ক বিরাট কোহলি অনুকরণীয় ক্রীড়াবিদ দেখিয়েছিলেন কারণ তিনি পাকিস্তানের ওপেনারদের অভিনন্দন জানিয়েছিলেন, রিজওয়ানকে জড়িয়ে ধরেছিলেন এবং তার দুর্দান্ত ইনিংসের জন্য প্রশংসা করেছিলেন।

সীমান্তের ওপারের ভক্তরা এই ভঙ্গিতে কোহলির প্রশংসা করেছেন এবং আন্তরিক মুহূর্তটি উদযাপন করেছেন।
ভারতীয় অধিনায়ক খেলার পর স্বীকার করেছেন যে দল তার পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারছে না, এবং যোগ করেছেন যে পাকিস্তান বোলাররা পুরো ম্যাচ জুড়েই সঠিক ছিল।
“আমরা সঠিকভাবে সম্পাদন করতে পারিনি। কৃতিত্ব যেখানে পাওনা ছিল এবং পাকিস্তান আজ আমাদেরকে ছাড়িয়ে গেছে। তারা বল নিয়ে দুর্দান্ত শুরু করেছিল, এবং ২০ রানে ৩ উইকেট একটি ভাল শুরু ছিল না। আমাদের তাড়াতাড়ি উইকেট দরকার ছিল কিন্তু ব্যাট তারা খুবই দক্ষতার সাথে করেছে,” বলেছেন কোহলি।

“প্রথমার্ধে খেলা ধীরগতিতে হয়েছিল এবং ১০ ওভারের পরে দ্বিতীয়ার্ধে আঘাত করা এতটা সহজ ছিল না। আমাদের সেই ১৫-২০ অতিরিক্ত রানের প্রয়োজন ছিল এবং এর জন্য আমাদের একটি ভাল শুরু দরকার ছিল কিন্তু পাকিস্তানের বোলিং তা করতে দেয়নি। আমাদের সেই অতিরিক্ত রান পেতে দেয় নি।