HighlightNewsদেশ

ডার্ক ওয়েবের মাধ্যমে পরিচালিত ড্রাগস নেটওয়ার্ক ধ্বংস, বাজেয়াপ্ত ১৫ হাজার এলএসডি প্যাকেট

টিডিএন বাংলা ডেস্ক: নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) মঙ্গলবার ডার্ক ওয়েবের মাধ্যমে পরিচালিত একটি মাদক চোরাচালান নেটওয়ার্ককে ধ্বংস করেছে। বলা হচ্ছে, এলএসডির এটি সবচেয়ে বড় বাজেয়াপ্ত হওয়ার ঘটনা। বিগত দু দশকে এত বেশি পরিমাণে এলএসডি বাজেয়াপ্ত হয়নি। এনসিবি উত্তর অঞ্চলের ডেপুটি ডিজি জ্ঞানেশ্বর সিংয়ের মতে, দুটি মামলায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের কাছ থেকে এলএসডি ওষুধের ১৫ হাজার ব্লট (পাউচ বা প্যাকেট) বাজেয়াপ্ত করা হয়েছে।


ডেপুটি ডিজি সিং জানিয়েছেন, এলএসডি বা লাইসারজিক অ্যাসিড ডাইথাইলামাইড একটি সিন্থেটিক ওষুধ, যা খুবই বিপজ্জনক। এই ওষুধের মাত্র ০.১ গ্রাম বাণিজ্যিক ব্যবহারের জন্য অনুমোদিত হয়েছে। চোরাকারবারিদের কাছ থেকে উদ্ধার করা এলএসডির পরিমাণ বাণিজ্যিকভাবে ব্যবহৃত মাদকের চেয়ে আড়াই হাজার গুণ বেশি।
এর আগে, কর্ণাটক পুলিশ এবং কলকাতা এনসিবি ২০২১-২০২২ সালে একক অভিযানে এলএসডি-র বৃহত্তম বাজেয়াপ্ত করেছিল, যেখানে পাঁচ হাজার ব্লট বা পাউচ পাওয়া গিয়েছিল।


ডেপুটি ডিজি সিংয়ের মতে, এই নেটওয়ার্কটি পোল্যান্ড, নেদারল্যান্ডস, মার্কিন যুক্তরাষ্ট্র, দিল্লি-এনসিআর, রাজস্থান, মহারাষ্ট্র, কেরালা, তামিলনাড়ু এবং উত্তর প্রদেশ জুড়ে ছড়িয়ে ছিল। এরা লেনদেনের জন্য ক্রিপ্টোকারেন্সি এবং ডার্কনেট ব্যবহার করত। ধৃতদের কাছ থেকে ২.৫ কেজি গাঁজা, ৪.৬৫ লক্ষ টাকা নগদ এবং ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা ২০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

Related Articles

Back to top button
error: