আবারও ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত পাঁচ ফিলিস্তিনি

Pic Collected from internet

টিডিএন বাংলা ডেস্ক: অধিকৃত পশ্চিম তীরে মঙ্গলবার (২৯ নভেম্বর) ইসরায়েলি সেনাদের গুলিতে পাঁচজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ফিলিস্তিনের কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানায় বিবিসি। প্রতিবেদনে বলা হয়, এদিকে হামলায় ইসরাইলি এক সেনা আহত হওয়ার পর গাড়ি হামলা চালানো এক সন্দেহভাজন নিহত হয়েছেন। ইসরায়েলি হাসপাতাল ও সেনাবাহিনী এ কথা জানিয়েছে।

দেশটির সেনাবাহিনী নিশ্চিত করেছে, ইসরায়েলি সেনারা পশ্চিম তীরে রাতারাতি দুইটি পৃথক সংঘর্ষে সেনাদের উপর হামলাকারী দাঙ্গাকারীদের উপর গুলি চালায়। তারা জানায়, জেরুজালেমের উত্তরে সন্দেহভাজন এক ব্যক্তির গাড়ি হামলায় ২০ বছর বয়সী এক নারী সেনা আহত হয়েছেন এবং সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। জেরুজালেমের শারি তিজাদেক হাসপাতাল হামলাকারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

এই বছর পশ্চিম তীরে অনেক সহিংস ঘটনা ঘটেছে। প্রায় প্রতিদিনই ইসরায়েলি সামরিক অভিযান চলছে। বহু ফিলিস্তিনি যোদ্ধা ও বেসামরিক লোককে হত্যা করা হচ্ছে। ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, রামাল্লার কাছে কাফর ইনে ইসরায়েলি সেনাদের হাতে দুই ভাই নিহত হয়েছেন। মন্ত্রণালয়ের পৃথক বিবৃতিতে জানানো হয়, বেইত উমরে ইসরায়েলি সেনাদের হাতে তৃতীয় ব্যক্তি নিহত হয়েছেন। তার মাথায় গুলি লেগেছিল। এছাড়াও মঙ্গলবার বিকেলে রামাল্লার উত্তরে সংঘর্ষ চলাকালে ইসরায়েলি বাহিনীর হাতে চতুর্থ ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। তার বুকে গুলি লাগে বলে জানা যায়। ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা জানায়, রামাল্লার কাছে ওয়াফা নামের ওই ব্যক্তি নিহত হয়। সূত্র- দৈনিক ইত্তেফাক