আবারও রেকর্ড দামবৃদ্ধি জ্বালানির, ফের বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম

নিজস্ব ছবি

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: আবারও রেকর্ড দামবৃদ্ধি জ্বালানির, ফের বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। ভোটের মুখে পেট্রোপণ্যের লাগাতার দাম বাড়তে থাকায় সাধারণ মানুষের নাভিশ্বাস ওঠার জোগাড়। এই নিয়ে চলতি মাসে ৮ বার দাম বাড়ল। কলকাতায় পেট্রোলের দাম বেড়ে দাড়াল লিটারপ্রতি ৯০ টাকা ৭৩ পয়সা ও ডিজেলের দাম বেড়ে হল লিটারপ্রতি ৮৩ টাকা ৪৮ পয়সা। প্রায় প্রতিদিনই এইভাবে পেট্রোপণ্যের দাম বাড়ায় সাধারণ মানুষ বেজায় ক্ষুব্ধ।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজভবনের সামনে বিক্ষোভ দেখায় যুব কংগ্রেসের সদস্যরা। যেভাবে দফায় দফায় পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি ঘটে চলেছে তার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন তারা। নতুন বছরে ১৯ বার পেট্রোপণ্যের দাম বৃদ্ধি ঘটেছে। আর চলতি মাসে ৮ বার। কেন্দ্রীয় সরকার কোন রকম নিয়ন্ত্রণ করছে না পেট্রোপণ্যের মূল্য নিয়ন্ত্রণের ক্ষেত্রে। আন্তর্জাতিক তেল সংস্থা গুলির উপর দায়িত্ব অর্পণ করে তারা দায় সারা কাজ করে চলেছে কেন্দ্র।

সাধারণ মানুষ চরম বিপাকে পড়েছেন এই মূল্যবৃদ্ধি জেরে। পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি ঘটায় অন্যান্য জিনিস পত্রের দাম হু হু করে বাড়ছে। জ্বালানির মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে যুব কংগ্রেস পথে নেমেছে। রাজ ভবনের সামনে চরম বিক্ষোভ সংগঠিত করে তারা। কেন্দ্রের টনক নড়াতে তাদের এই কর্মসূচি জানিয়েছেন যুব কংগ্রেস নেতারা।