কয়লা পাচারের মামলায় তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির বাড়িতে পৌঁছলেন সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা

অভিষেক বন্দ্যোপাধ্যায়

টিডিএন বাংলা ডেস্ক: বিধানসভা ভোটের প্রাক্কালে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তথা ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কয়লা পাচার মামলায় তদন্তের সূত্রে পৌঁছেছেন সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা। কয়লা পাচার মামলায় অভিষেক ব্যানার্জীর স্ত্রী রুজিরা ব্যানার্জিকে সমন পাঠানোর জন্য তাদের বাড়িতে হাজির সিবিআইয়ের টিম। অভিষেক ব্যানার্জীর স্ত্রীকে এই তদন্তে শামিল হওয়ার জন্য বলা হয়েছে। সূত্রের খবর অনুসারে, সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা অভিষেক ব্যানার্জীর স্ত্রীর ব্যানার্জিকে সিবিআই এর দপ্তরে তাঁর বাড়িতেই জিজ্ঞাসাবাদ করতে চান। এদিন সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা রুজিরা ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদের জন্য সমন দেওয়ার পাশাপাশি একটি মোবাইল নম্বরও দিয়েছে। ওই মোবাইল নম্বরেই যোগাযোগ করতে বলা হয়েছে।

এদিন রুজিরা ব্যানার্জির সঙ্গে দেখা করতে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জীর বাড়িতে সিবিআইয়ের পাঁচ সদস্যের একটি টিম পৌঁছলে তাঁদেরকে জানিয়ে দেওয়া হয়, এই সময় বাড়িতে কেউ নেই। সূত্রের খবর অনুযায়ী, কয়লা ঘটনার সঙ্গে জড়িত কিছু সন্দেহজনক ব্যাংক ট্রানজ্যাকশন অভিষেক ব্যানার্জীর স্ত্রীর রুবিনা ব্যানার্জীর অ্যাকাউন্টে হয়ে থাকতে পারে। এই কারণে রুজিরা ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদ করতে তাঁদের বাড়িতে পৌঁছয় সিবিআইয়ের টিম।

এদিকে অভিষেক ব্যানার্জীর বাড়িতে এহেন সিবিআইয়ের টিমের হানা দেয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যের শাসক দল তৃণমূলের পক্ষ থেকে বলা হয়েছে,”এটাই প্রত্যাশিত ছিল। কতটা মরিয়া। বিজেপির সমস্ত বন্ধুরা তাদের ছেড়ে চলে গেছে। সুতরাং একমাত্র অনুগত সহযোগী হল সিবিআই এবং ইডি। আমরা লড়াই করব। আমরা ভয় পাচ্ছি না। আমরা নিশ্চিত যে জনগণ ভোটের মাধ্যমে এর সঠিক উত্তর দেবে।”