দেশের বিরোধিতা করলে, এনকাউন্টার করে মারা হবে! হুমকি উত্তরপ্রদেশের মন্ত্রীর

টিডিএন বাংলা ডেস্ক : দেশবিরোধীদের এনকাউন্টার করে মারার হুমকি দিলেন উত্তরপ্রদেশের পরিষদীয় প্রতিমন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লা। যোগীর মন্ত্রিসভার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর এহেন বেফাঁস মন্তব্যে রীতিমতো শোরগোল।

ঠিক কী বলেছেন মন্ত্রী? শুক্লার কথায়, “যারা ভারত আর ভারতীয়দের বিরোধিতা করবেন, তিনি যত বড় শক্তিশালী হোন না কেন, তাদের এনকাউনটার করে মারা হবে।” এখানেই থামেননি মন্ত্রী। বিদ্বেষ উগড়েছেন মুসলিমদের বিরুদ্ধেও। তার অভিযোগ, “৪৭ সালে দেশভাগের সময় বেশকিছু মুসলিম পরিকল্পনা করে পাকিস্তানে যায়নি। কেননা তাঁরা চেয়েছেন, ভারতে থেকে দেশকে টুকরো করার ষড়যন্ত্র চালাবেন।”

সমালোচনা করেছেন বিখ্যাত মুসলিম কবি মুনাওয়ার রানাকেও। মোদি বিরোধী এই লেখককে কটাক্ষ করে বলেন, “ভারতকে টুকরো করার ষড়যন্ত্রে যেসব মুসলিম জড়িত, তারমধ্যে মুনাওয়ার রানাও রয়েছেন। ধারাবাহিকভাবে দেশবিরোধী মন্তব্য করে চলেছেন তিনি। এমনকি তার পরিবারের সদস্যরাও এরমধ্যে রয়েছেন। কিন্তু ভারতের বিরুদ্ধে যে ষড়যন্ত্র করবেন, দেশ বিরোধী কার্যকলাপ করবেন তাদের কাউকে ছাড়া হবে না। তাই তাদের ক্ষেত্রে বলার, বাঁচতে গেলে উত্তরপ্রদেশ ছেড়ে চলে যান।”

এহেন কু-মন্তব্যের পর নানান মহলে শুরু হয়েছে জোর সমালোচনা। অনেকেরই প্রশ্ন, একজন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, যিনি সংবিধানকে মেনে চলার শপথ নিয়েছেন তিনি এই ধরনের মন্তব্য কীভাবে করতে পারেন?