ইসরাইলি রক্তচক্ষুকে উপেক্ষা করেই আল-আকসায় ঈদ নামাজে লক্ষাধিক ফিলিস্তিন মুসল্লিদের ঢল

pic Colleted From https://www.ruptly.tv/

টিদিএন বাংলা ডেস্ক : দখলদার বাহিনীর হুমকি ও বিধিনিষেধ উপেক্ষা করেই পবিত্র আল আকসা মসজিদে বিপুল সংখ্যক ফিলিস্তিনি ঈদুল ফিতরের নামাজে অংশ নিয়েছেন।

তবে ফিলিস্তিনের গাজায় পবিত্র ঈদের দিনেও গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এ হামলায় ১৭ শিশু ও আট অন্তঃসত্ত্বা-নারী সহ এখন পর্যন্ত নিহত হয়েছে ৬৯ জন।

আল জাজিরা জানিয়েছে, বৃহস্পতিবার চলমান সংঘাত পরিস্থিতিতেই পবিত্র মসজিদটিতে ঈদের জামাতে নামাজ আদায় করেন কয়েক হাজার মুসল্লি।

ছবি: আল জাজিরা

খবরে বলা হয়, ইসরাইলের অব্যাহত বিমান হামলা ও আল-আকসায় তাণ্ডবের জেরে অবরুদ্ধ গাজা উপত্যকায় এবারের ঈদুল ফিতরের সব আয়োজন বাতিল ঘোষণা করেছিলেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। কিন্তু তা সত্ত্বেও বৃহস্পতিবার ইসলাম ধর্মাবলম্বীদের তৃতীয় পবিত্রতম স্থান বাইতুল মুকাদ্দাসে মুসল্লিদের ঢল নামে। পুরুষদের পাশাপাশি নারী-শিশুদের দেখা যায়।

গত সোমবার থেকে ইসরাইলের অব্যাহত বিমান হামলায় এ পর্যন্ত ১৬ শিশুসহ ৬৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ৮৬ শিশু ও ৩৯ নারীসহ গুরুতর আহত হয়েছেন ৩৯০ জন।

এদিকে গাজায় ইসরায়েলি হামলার কঠোর নিন্দা এবং ফিলিস্তিনের প্রতি সমর্থন পুর্নব্যক্ত করেছে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি)। সম্প্রতি তাদের এক বিবৃতিতে বলা হয়েছে, ওআইসি ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলি দখলদারি কর্তৃপক্ষের বারংবার হামলার কঠোর নিন্দা জানাচ্ছে। একইসঙ্গে সংস্থাটি ফিলিস্তিনি জনগণকে তার ভূমি থেকে উচ্ছেদ, জোর করে তাদের জমি দখল এবং ইহুদি বসতি নির্মাণেরও নিন্দা জানাচ্ছে।