ফিলিস্তিনের প্রতি সমর্থন দেওয়ায় বহিষ্কার হতে হল এপির সাংবাদিককে

image Courtesy : Internet

টিডিএন বাংলা ডেস্ক : ফিলিস্থিনের উপর ইসরাইলের বর্বর আগ্রাসনের নিন্দা এবং নির্যাতিত ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানানোর কারণে বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস বা এপি এমিলি উইল্ডার নামে এক নারী সাংবাদিককে বহিষ্কার করা করেছে ।

মানবতাবাদী এ সাংবাদিককে বহিষ্কারের পর সারাবিশ্বের সাংবাদিকদের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। খবর দ্যা গার্ডিয়ানের।

চরমপন্থি ইহুদীবাদী কয়েকটি গণমাধ্যম উইল্ডারকে টার্গেট করার পর তাকে এপি কর্তৃপক্ষ বহিষ্কার করে এপি কতৃপক্ষ । বহিষ্কারের আগ পর্যন্ত এমিলি উইল্ডার নিউইয়র্ক শহরের প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন।

ইহুদিবাদী গণমাধ্যমগুলো এমিলির বিরুদ্ধে অভিযোগ তলে যে, কলেজজীবনে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে উইল্ডার নানামুখী কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

ব্রিটিশ পত্রিকা দৈনিক গার্ডিয়ানকে উইল্ডার জানিয়েছেন, এপির সামাজিক যোগাযোগমাধ্যমের নীতি লঙ্ঘন করার অভিযোগ তুলে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে কোন টুইটার পোস্টে এপির নীতি লঙ্ঘন করা হয়েছে, সে বিষয়ে তাকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

চলতি সপ্তাহে ইহুদিবাদী গণমাধ্যমগুলোতে উইল্ডারের ইসরাইল ও ইহুদিবাদবিরোধী তৎপরতার কথা প্রকাশ করা হয়েছে। এর পরই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল এপি কর্তৃপক্ষ।