রাজ্য

পণপ্রথা দূর করতে সামসেরগঞ্জে গণবিবাহ জামায়াতে ইসলামী হিন্দের

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: পণপ্রথা দূরীকরণ, বিবাহে সহজীকরণ সহ একাধিক উদ্দেশ্য নিয়ে সামসেরগঞ্জে গণবিবাহ অনুষ্ঠানের আয়োজন করলো জামায়াতে ইসলামী হিন্দ। শুক্রবার সামসেরগঞ্জের বাসুদেবপুর হাইস্কুল প্রাঙ্গনে এই গণবিবাহ অনুষ্ঠানে জঙ্গিপুর মহুকুমার বিভিন্ন জায়গার মোট ২৭ জোড়া তথা ৫৪ জন নব দম্পত্তির বিবাহ সম্পন্ন হয়। অভিনব এই আয়োজনে সামিল ছিলেন জামায়াতে ইসলামী হিন্দের রাজ্য সম্পাদক মসিউর রহমান, জেলা সভাপতি মোহাম্মদ মোত্তালিব, সহকারী জেলা সভাপতি আব্দুল্লাহিল কাফি, ব্লক সভাপতি তারিকুল ইসলাম, হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিনিধি আক্তার হোসেন, ইন্টারন্যাশনাল চ্যারিটি সোসাইটির প্রতিনিধি আব্দুল কবির, সামসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

শুক্রবার সকালেই নব দম্পত্তিদের নতুন সাজে সাজিয়ে তোলা হয়। ঝাড়খণ্ডের ইলামী থেকে শুরু করে রঘুনাথগঞ্জের নয়া মুকুন্দপুর এলাকা সহ জঙ্গিপুর মহুকুমার বিভিন্ন প্রান্ত থেকে সাজো সাজো রবে বরপক্ষ ও কনে পক্ষ হাজির হন। তারপরেই শুরু হয় বিবাহের খুতবা পেস ও বিবাহ পড়ানোর কাজ। করানো হয় রেজিস্ট্রিও। তারপরেই ধর্মীয় ও সামাজিক প্রেক্ষাপট নিয়ে বক্তব্য পেশ করেন অতিথিরা। উদ্যোক্তাদের পক্ষ থেকে কনে পক্ষকে এক ভরি সোনা উপহার দেওয়া হয়।

এবিষয়ে জামায়াতে ইসলামী হিন্দের জেলা সভাপতি মোহাম্মদ মোত্তালিব জানান, একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্য নিয়ে জামায়াত এই উদ্যোগ গ্রহণ করেছে। মোট ২৭ জোড়া দম্পত্তির বিবাহ এখানে সম্পন্ন হলো।

Related Articles

Back to top button
error: