গুরুতর অসুস্থ খালেদা জিয়া

টিডিএন বাংলা ডেস্ক : গুরুতর অসুস্থ বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। লিভার সহ একাধিক অসুখে ভুগছেন বিএনপি সুপ্রিমো। তাকে চিকিৎসার জন্য দ্রুত বিদেশে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির। বিদেশে চিকিৎসার দাবির বিষয়ে উত্তপ্ত বাংলাদেশের রাজনীতির ময়দান।

আলমগির সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর। এই মুহূর্তে তার লিভারের সমস্যা সবচেয়ে বেশি। তবে তার কিডনি, আর্থারাইটিস, হাইপার টেনশন, ডায়াবেটিস আগে থেকেই ছিল। মেডিক্যাল বোর্ডের চিকিৎসকদের পরামর্শ, খালেদা জিয়াকে অবিলম্বে আমেরিকা, ইংল্যান্ড বা জার্মানির হাসপাতালে স্থানান্তরিত করার প্রয়োজন রয়েছে। কারণ বাংলাদেশের হাসপাতালগুলিতে অত্যাধুনিক সরঞ্জামের অভাব রয়েছে।

এই নিয়ে আওয়ামি লিগ সরকারের কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সোশ্যাল মিডিয়ায় কেউ যাতে গুজব ছড়িয়ে দেশে অশান্তি পাকাতে না পারে, সেইজন্য সরকারের উচ্চপর্যায় থেকে পুলিশকে সতর্ক করা হয়েছে। গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। উল্লেখ্য ২০১৮ সাল থেকে গৃহবন্দি খালেদা জিয়া। দুটি দুর্নীতির মামলায় ১৭ বছরের সাজা দেওয়া হয়েছে তাকে।