অখিলেশের সঙ্গে খালিদের বাবার সাক্ষাৎকে ষড়যন্ত্র তকমা যোগীর

টিডিএন বাংলা ডেস্ক : সামনেই উত্তরপ্রদেশে ২২-এর মহারণ। তার আগে রাজনৈতিক উত্তেজনার পারদ চড়িয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর অভিযোগ, অখিলেশ যাদব ও উমর খালিদের বাবার মধ্যে সাক্ষাৎ পর্ব একটি ষড়যন্ত্র।
উত্তর-পূর্ব দিল্লিতে হিংসার ঘটনায় নাম জড়িয়েছিল জেএনইউ-এর প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের। গত বছরের সেপ্টেম্বরে খালিদকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা করা হয়। সেই খালিদের বাবা সম্প্রতি দেখা করেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবের সঙ্গে। আর সেই সাক্ষাৎকেই আক্রমণের হাতিয়ার করেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। বিজেপির সামাজিক প্রতিনিধি সম্মলনে যোগ দিয়ে যোগী বলেন, “বিরোধী দলগুলি যে কোনও পর্যায়ে যেতে পারে। সম্প্রতি এক রাজনৈতিক নেতা দেখা করেন উমর খালিদের বাবার সঙ্গে। যে খালিদ এক সময় বলেছিলেন, ”ভারত তেরে টুকরে হোঙ্গে।” আদিত্যনাথের আরও অভিযোগ, “ওই ব্যক্তি সমাজবাদী পার্টির সভাপতির সঙ্গে দেখা করতে আসেন। অখিলেশকে আশ্বস্ত করেন, তিনি দলের হয়ে ষড়যন্ত্রের ছক কষছেন। ক্ষমতায় এলে এমন একটি দলের থেকে আপনি কী আশা করেন?”
পাল্টা জবাব দিয়েছে সপা শিবির। দলের মুখপাত্র রাজেন্দ্র চৌধুরি বলেন, যোগী আদিত্যনাথ আসলে নির্বাচনের আগে মেরুকরণের রাজনীতি করতে চাইছেন। সবাই জানে ভোট এলেই বিজেপি সাম্প্রদায়িক মেরুকরণের রাজনীতির চেষ্টা করে।”