ডোরান্ডা ট্রেজারি মামলায় অবশেষে জামিন পেলেন লালু প্রসাদ যাদব

টিডিএন বাংলা ডেস্ক: ডোরান্ডা ট্রেজারি থেকে অবৈধভাবে টাকা তোলার মামলায় অবশেষে ঝারখন্ড হাইকোর্ট থেকে জামিন পেলেন লালু প্রসাদ যাদব। ৬৬ দিন ধরে চলা এই মামলায় শেষ পর্যন্ত স্বস্তি পেলেন লালু। আদালত এই মামলায় সমস্ত পক্ষের বক্তব্য শোনার পর রায় ঘোষণা করেছে। এদিন আদালতে জানানো হয়, যে লালু প্রসাদ যাদব ৪০ মাস ধরে জেলে রয়েছেন যা তার অর্ধেক শাস্তি ৩০ মাসেরও বেশি সময়।


ঝারখন্ড হাইকোর্ট লালু যাদবকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছে। লালু যাদবকে শাস্তির সাথে সিবিআই আদালত কর্তৃক নির্ধারিত জরিমানার অর্ধেক টাকা জমা দিতে হবে। তিনটি শর্তে জামিন পেয়েছেন লালু প্রসাদ যাদব। প্রথম শর্ত জামিনে থাকাকালীন হাইকোর্টের অনুমতি না নিয়ে লালু প্রসাদ যাদব দেশের বাইরে যেতে পারবেন না। দ্বিতীয় শর্ত, ১০ লাখের নিচে বন্ডের টাকাও তাকে জমা দিতে হবে। তৃতীয় শর্ত, জামিনে থাকাকালীন লালুপ্রসাদ যাদব তাঁর মোবাইল নম্বর এবং ঠিকানা পরিবর্তন করতে পারবেন না।
এর আগে, শুনানির সময় সিবিআই আদালতকে পাল্টা হলফনামা দাখিল করার জন্য অনুরোধ করেছিল। সেসময় বরিষ্ঠ আইনজীবী কপিল সিবল আদালতকে জানান যে লালু প্রসাদ যাদব ১১ মাসের বেশি সাজা কাটিয়েছেন। ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি এই মামলায় দোষী সাব্যস্ত করা হয় লালু প্রসাদ যাদবকে।