করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চাই, সাসপেনশন প্রত্যাহার চেয়ে যোগীকে চিঠি কাফিল খানের

ইব্রাহিম মণ্ডল, টিডিএন বাংলা : দেশ জুড়ে করোনাভাইরাস এর সংক্রমণ দ্রুত বেড়েই চলেছে। এর মাঝে এবার করোনা আক্রান্তদের সেবা করার উদ্দেশ্যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখে তাঁর স্থগিতাদেশ (সাসপেনশন) অর্ডার ফিরিয়ে নেওয়ার আবেদন জানালেন ডাঃ কাফিল খান।

চিঠিতে কাফিল খান লিখেছেন, “দেশের এই জরুরি পরিস্থিতিতে তিনি চিকিৎসা করতে চান। মহামারী চলে গেলে আবার তার উপরে সাসপেনশন বলবৎ করা যাবে। চিকিৎসা জগতে আমার ১৫ বছরের অভিজ্ঞতা হয়তো কিছু প্রাণ বাঁচাতে পারে।”

https://www.facebook.com/photo?fbid=300959978065188&set=a.272294030931783

এই বিষয়ে ডাক্তার কাফিল খানের টিডিএন বাংলার পক্ষ থেকে জানতে চাওয়া হলে তিনি টিডিএন বাংলার প্রতিবেদককে তাঁর উক্ত চিঠি উল্লেখ করে জানান , সাস্পেন্সন এ রয়েছি যদিও হাইকোর্ট ও সুপ্রিমকোর্ট বলেছিল যে ৯০দিনের বেশি সাস্পেন্সন করা যাবে না , আর হাইকোর্ট এ পর্যন্ত ৮টি অনুসন্ধান অফিস বসিয়েছিল সব কটাতেই আমার ক্লিন চিট মিলেছে কিন্তু সরকার আমার সাস্পেনশন তুলছেই না। করোনা দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে, এবস্থায় উত্তরপ্রদেশে স্বাস্থ্য ব্যবস্থা পুরপরি ভাবে ভেঙ্গে পড়েছে। এই কঠিন পরিস্থিতিতে নিরপেক্ষ ভাবে আমাকে দেখে সাপেনশন তুলে নেওয়া উচিৎ,যাতে এই দুর্দিনে দেশবাসীর সেবা করতে পারি।”

উল্লেখ্য, ডাঃ কাফিলবিআরডি মেডিক্যাল কলেজে অক্সিজেন কাণ্ডের পর ২০১৭ সালের ২২ আগস্ট থেকে সাসপেন্ড রয়েছেন। বর্তমানে তিনি নিজের একটি টিমের সঙ্গে #DoctorsOnRoad ক্যাম্পেইন পরিচালনা করছেন। দলটি যেখানে জরুরি চিকিৎসা পরিষেবা পৌঁছায় না সেইসব গ্রামের মানুষদের করোনা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির কাজ করছে।