টিডিএন বাংলা ডেস্ক: ফের নতুন করে মাথা চাড়া দিয়েছে ভারত-চিন সীমান্ত সংঘাত। এরমধ্যেই গত বুধবার মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ভারত ও চিনের মধ্যে মধ্যস্থতা করার প্রস্তাব জানিয়ে টুইট করেছিলেন। তিনি লেখেন, দুই দেশকেই আমেরিকা জানিয়েছে যে, সীমান্ত নিয়ে তাদের মধ্যে যে বিরোধ চলছে সে বিষয়ে তারা মধ্যস্থতা করতে প্রস্তুত, ইচ্ছুক এবং সক্ষম।

এবার ডোনাল্ড ট্রাম্প বলেন, “ভারত ও চিনের মধ্যে বড় বিবাদ চলছে। ভারত খুশি নয়। আবার সম্ভবত চিনও খুশি নয়। আমি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি। চিনের সঙ্গে যাই হয়ে থাকুক, ওঁর মেজাজ ভাল নেই।”

ট্রাম্প আরও জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মেজাজ ঠিক নেই। হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ট্রাম্পকে ভারত ও চিনের মধ্যে চলমান বিবাদের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “দুই দেশের মধ্যে বড় বিবাদ রয়েছে। আমি আপনাদের প্রধানমন্ত্রীকে পছন্দ করি। উনি খুব ভাল মানুষ।”

উল্লেখ্য, করোনা ভাইরাস নিয়ে ডোনাল্ড ট্রাম্প ‌লাগাতার আক্রমণ করে চলেছেন চিনকে। বৃহস্পতিবারও তিনি একটি টুইটে এই ভাইরাসকে “চিনের তরফ থেকে বিশ্বকে অত্যন্ত খারাপ উপহার” বলে বর্ণনা করেছেন। সারা বিশ্বে করোনা ভাইরাস ছড়ানোর জন্য তিনি চিনকেই দায়ী করেছেন।