টিডিএন বাংলা ডেস্ক: পাকিস্তানের তরফ থেকে বুধবার কুলভূষণ যাদব মামলার বিষয়ে জানানো হয়েছে মৃত্যুদণ্ডের সাজা পর্যালোচনা করতে চাননা কুলভূষণ যাদব। পাকিস্তানের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল আহমেদ ইরফান বলেছেন, “পাকিস্তান কুলভুষণ কে দ্বিতীয় বার কনসিল আর সহযোগিতার প্রস্তাব দিয়েছিল কিন্তু উনি প্রাণভিক্ষার ঝুলে থাকা আবেদন পর্যন্ত অপেক্ষা করতে চান।”
প্রসঙ্গত ১৭ই জুন কুলভূষণ যাদব কে সাজা পুনর্বিবেচনার জন্য প্রস্তাব পাঠানো হয়েছিল কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন কুলভূষণ যাদব।
২০১৭ সালে কুলভূষণ যাদব কে মৃত্যুদণ্ডের সাজা ঘোষণা করে পাকিস্তানের সামরিক আদালত। পাকিস্তানের অভিযোগ,”বালুচিস্তানের থেকে চরবৃত্তির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। ইরান থেকে অবৈধভাবে পাকিস্তানের অনুপ্রবেশ করেছিলেন কুলভূষণ যাদব।”
অপরদিকে ভারতের পক্ষ থেকে এই অভিযোগের সম্পূর্ণ অস্বীকার করে জানানো হয় ইরানের চাবাহার বন্দরের একজন সাধারণ ব্যবসায়ী কুলভূষণ যাদব। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করে পাকিস্তান। এই নিয়ে একসময় তুঙ্গে উঠেছিল ভারত-পাক উত্তেজনা।
পাকিস্তানের সামরিক আদালতের মৃত্যুদণ্ডের আদেশ কে চ্যালেঞ্জ করে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হয়েছিল ভারত। মামলার রায় গিয়েছিল ভারতের স্বপক্ষে। সেই অনুযায়ী স্থগিত করা হয়েছিল কুলভূষণ যাদবের মৃত্যু দন্ড।