টিডিএন বাংলা: এনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) প্রধান কার্যালইয়ের ৬ আধিকারিক করোনা পজেটিভ বলে জানা যাচ্ছে। এর জেরে তড়িঘড়ি সিল করা হলো দিল্লিতে অবস্থিত ইডির প্রধান কার্যালয়। গোটা অফিস ভবনটি জীবাণুমুক্ত করতে স্যানিটাইজড করা হবে। সেই কারণেই আপাতত দুদিন ইডি প্রধান দপ্তর বন্ধ রাখা হয়েছে বলে খবর।

জানা গেছে, আক্রান্ত ৬ আধিকারিক এর সংস্পর্শে আসা আরো ১০ জনেরও বেশি ইডি কর্মীকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রধান কার্যালয় এই সংক্রমণ ছড়িয়ে পড়ার সঙ্গে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর যোগ পাওয়া গেছে। ইডির এক কর্তা জানিয়েছেন, সম্প্রতি, ইডি সদর দপ্তরে ডেপুটেশনে আসেন কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর এক আধিকারিক। তার থেকেই এই মরণ রোগের সংক্রমণ বাকিদের মধ্যে ছড়িয়েছে বলে মনে করা হচ্ছে।
এদিকে দেশে কর না সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী পরিসংখ্যান প্রকাশ করেছে, তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করো না আক্রান্ত আরো ৯,৮৮৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে২৯৪ জনের। দেশে এখনো পর্যন্ত করোনাই প্রাণ গেছে ৬,৬৪২ জনের। সংক্রমনের বিচারে ইতালিকে টপকে ভারত এখন ছয় নম্বরে। ২.৩৫ লক্ষেরও বেশি মানুষ দেশে করোনা আক্রান্ত। তবে দেশে কোনো সংক্রমণ বাড়লেও, সমানতালে সেরে ওঠার হারও বাড়ছে। এখনো পর্যন্ত ১.১২ লক্ষেরও বেশি মানুষ এই ভাইরাস আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন বলে জানা গেছে।