টিডিএন বাংলা ডেস্ক: আসামে বিজেপিকে উৎখাত করতে কংগ্রেস-এআইইউডিএফ জোট বাঁধছে? এমনটাই গুঞ্জন আসামের রাজনৈতিক মহলে। জানা যাচ্ছে, ইতিমধ্যেই দুই দলের নেতাদের মধ্যে আলোচনা শুরু হয়েছে।
২০১৬ সালের বিধানসভা ভোটে কংগ্রেস-এআইইউডিএফ জোট হয়নি। কিন্তু এবার অনেকটা ঠেকে শিখেছে বলে অনেকে মনে করছেন। কারণ ভোট ভাগাভাগি হলে ফের মসনদে বসবে বিজেপি।
জানা গেছে, রাজ্যসভার ভোটে প্রথম জোট বাঁধেন দু’দল, বাজিমাত করেন জোট দলের প্রার্থী, তখন ভাইরাল হয় আজমল-গগৈ হাত মেলানোর ছবি, বর্তমানে বিটিসি নির্বাচনে কংগ্রেস এআইইউডিএফ জোট বেঁধে লড়ছে, ৭টিতে এআইইউডিএফ আর ১৩টি-তে লড়ছে কংগ্রেস, একই মঞ্চ থেকে বিপিএফ প্রধান হাগ্রামা মহিলারির বিরুদ্ধে আওয়াজ তুলছেন কংগ্রেস-এআইইউডিএফ নেতারা।
খবরে প্রকাশ, বিটিসি নির্বাচনের ফলাফল প্রকাশের পর একুশের বিধানসভা বিধানসভা নির্বাচন নিয়ে কংগ্রেস-এআইইউডিএফ জোটের চিত্র তৈরির সম্ভাবনা প্রবল, শেষপর্যন্ত জোটে শামিল হতে পারে অগপ দলও, ১২৬টি আসনের মধ্যে আজমলকে ২৫ থেকে ৩০টি আসন দেওয়া হতে পারে, নিজের দখলে থাকা নাওবৈচা সমষ্টি সহ চারটি সমষ্টি কংগ্রেস দলকে ছেড়ে দিতে পারেন আজমলও, আর যদি সত্যিই কংগ্রেস-ইউডিএফ জোট হয় তাহলে অসমের রাজনীতিতে অন্য চিত্র দেখা যেতে পারে বলে অনেকে মনে করছেন।