টিডিএন বাংলা ডেস্ক: মধ্যপ্রদেশের ২৭ টি বিধানসভা উপনির্বাচনের আগে একঝাঁক সমর্থক নিয়ে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করলেন প্রাক্তন বিধায়ক পারুল সাহু। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বড়িষ্ঠ কংগ্রেস নেতা কমলনাথের উপস্থিতিতে দলে যোগ দিলেন পারুল সাহু। বিজেপি ছেড়ে কংগ্রেসে শামিল হওয়া দলের নতুন সদস্যকে স্বাগত জানিয়ে কমলনথ বলেন,”আমি সত্যিই খুব আনন্দিত যে রাজ‍্যের বর্তমান পরিস্থিতি‌ বিবেচনা করে কংগ্রেসে যোগদানের মতো সঠিক সিদ্ধান্ত নিয়েছেন সাহুজী। নিজের বাড়িতেই ফিরেছেন উনি।”

প্রাক্তন মুখ্যমন্ত্রীর বক্তব্যের সমর্থন জানিয়ে, সাগর জেলার সুরখী আসন থেকে ২০১৩ সালে বিজেপির টিকিটে বিধায়ক হওয়া সাহু জানান, তিনি কংগ্রেসে যোগদান করে অত্যন্ত খুশি। নিজের বাড়িতে ফিরেছেন বলেই মনে হচ্ছে তাঁর।‌

ওই কর্মসূচি থেকেই বিজেপির বিরুদ্ধে আসন্ন উপনির্বাচনে জোরালো লড়াইয়ের বার্তা দিয়ে রীতিমত রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে কটাক্ষ করে বলেন,”নিজের পকেটে সবসময় একটি নারকেল রাখেন শিবরাজ সিং চৌহান। যেখানেই সুযোগ পান নারকেল ভেঙে কোনো প্রকল্পের কথা ঘোষণা করে দিন উনি।”

বিজেপির বিরুদ্ধে অভিযোগ করে কমলনাথ বলেন, বিজেপি রাজ্যের মানুষকে বিভ্রান্ত করছে। শুধু তাই নয় মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে ষড়যন্ত্র করে ফেলে বিজেপির ক্ষমতায় আসা প্রসঙ্গে কমলনাথ বলেন,”বিজেপি রাজ‍্যকে বদনাম করছে। এমনকি ডঃ বাবাসাহেব আম্বেদকরও কখনো ভাবেননি মধ্যপ্রদেশে এ জাতীয় অনৈতিক ঘটনা ঘটবে। সংবিধান ও গণতন্ত্রের সাথে খেলছে বিজেপি। আগামী উপনির্বাচনে রাজ‍্যের মানুষ এর জবাব দেবে। এই উপনির্বাচন রাজ‍্যের ভবিষ্যতের সিদ্ধান্ত নেবে।”