টিডিএন বাংলা ডেস্ক: সরকার দায়িত্ব নেয়নি, বাড়ি ফিরিয়ে আনেনি। যখন দিনের পর দিন না খেয়ে কোনো ভাবে হেঁটে বাড়ি আসছে পরিযায়ী শ্রমিকরা, তখন তাদের উপরে আবার চরম ও নির্মম অত‍্যাচার চালাচ্ছে বিজেপি শাসিত রাজ‍্যগুলি। সামান্য বাড়ি যাওয়ার অনুমতি কিংবা কিছু খাবার চেয়ে লাঠির ঘা সহ‍্য করতে হয়েছে পরিযায়ী শ্রমিকদের। ফের আরও একবার শ্রমিকদের উপর নির্যাতনের ছবি সামনে এলো যোগীরাজ‍্যের। রাস্তায় ফেলে পরিযায়ী শ্রমিকদের মারধরের পাশাপাশি তাঁদের মাটিতে গড়াগড়ি খেতেও বাধ্য করল পুলিশ।

এই অমানবিক দৃশ্যের ভিডিয়ো ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, লাঠি হাতে পরিযায়ী শ্রমিকদের দিকে এগিয়ে যাচ্ছেন উত্তরপ্রদেশের হরিপুরের এক কনস্টেবল ও একজন হোম গার্ড। কিন্তু কেন? পুলিশের দাবি, কথার অবাধ্য হয়ে হেঁটে বাড়ি ফিরছিলেন পরিযায়ী শ্রমিকরা। তাই শাস্তিস্বরূপ তাঁদের লাঠি দিয়ে বেধড়ক মারা হয়। শুধু তাই নয়, ওই শ্রমিকদের রাস্তার উপরই গড়াগড়ি দিতে বাধ্য করা হয়।

এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে দেশে। অভিযুক্ত পুলিশ কর্মীদের বিরুদ্ধে কড়া শাস্তির দাবিও জানিয়েছেন নেটিজেনরা। ওই কনস্টেবল অশোক মিনাকে ইতোমধ্যে সাসপেন্ড করা হয়েছে। তবে, কেন এই অসহায় শ্রমিকদের উপর অত্যাচার করা হল, তা নিয়ে সরব হয়েছেন বহু মানুষ। বার বার বিজেপি শাসিত রাজ‍্যগুলিতে শ্রমিকদের উপর এমন অমানবিক নির্যাতনের ছবি আসায় ক্ষিপ্ত দেশবাসী।