ছবি সংগৃহিত

টিডিএন বাংলা ডেস্ক: ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলনের জের। এবার ছাত্রছাত্রীদের বিরুদ্ধেই এফআইআর দায়ের করলো পুলিশ। সূত্রের খবর, দিল্লীর অরবিন্দ মার্গে সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগে একাধিক ধারায় এফআইআর রুজু করা হয়েছে ছাত্রছাত্রীদের বিরুদ্ধে। ডিসিপি (দক্ষিণ) অতুল কুমার ঠাকুর জানান, একটি এফআইআর হয়েছে কিষাণগড় থানায় এবং অন্যটি লোধি কলোনি থানায়।

এদিকে ছাত্রছাত্রীদের এই আন্দোলনকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। তার দাবি, জেএনইউকে যারা নকশালপন্থার কেন্দ্রে পরিণত করতে চাইছিল তাদের কার্যকলাপ বন্ধ করেছে মোদী সরকার। যার জেরেই ফি বৃদ্ধির অসীলায় আন্দোলন শুরু করেছে ছাত্রছাত্রীরা।

উল্লেখ্য, ফি বৃদ্ধির প্রতিবাদে গত প্রায় তিন সপ্তাহ থেকে আন্দোলনে নেমেছে ছাত্রছাত্রীরা। সোমবার শীতকালীন অধিবেশনের প্রথম দিনেই সংসদ ভবন অভিযানের ডাক দেওয়া হয়। যে নিয়ে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। ছাত্রছাত্রীদের সংসদ ভবন অভিযান রুখে দেওয়া নিয়ে পুলিশের হাতে আক্রান্ত হন ছাত্রছাত্রীরা। জেলে ভরা হয় শতাধিক ছাত্রছাত্রীকে। সঙ্ঘর্ষে পুলিশের প্রায় কুরিজনেরও বেশি কর্মী জখম হয়েছেন বলে দাবি করা হয়েছে।