টিডিএন বাংলা ডেস্ক: ভারতে বড়োসড়ো হামলার ছক কষেছিল কুখ্যাত জঙ্গি সংগঠন আল কায়দা। সেই ছক বানচাল করল এনআইএ। কেরালা এবং পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে নজর সন্ধিগ্ধ আতঙ্কবাদীকে গ্রেফতার করল এনআইএ। পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ এবং কেরলের এরনাকুলামে অভিযান চালিয়ে এই সাফল্য হাতে আসে। এন আই এর তরফ থেকে জানানো হয়েছে ধৃত ন’জন সন্ধিগ্ধ ব্যক্তি আতঙ্কবাদী হামলার পরিকল্পনার সঙ্গে জড়িত ছিল।

এনআইএর তরফ থেকে জানানো হয়েছে, প্রাথমিক তদন্ত অনুযায়ী ধৃত ব্যক্তিদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাকিস্থানে অবস্থিত আতঙ্কবাদী সংগঠন আল কায়দা কট্টরপন্থীতে রূপান্তর করেছিল এবং দেশি রাজধানীসহ বিভিন্ন জায়গায় আতঙ্কবাদী হামলা করার জন্য প্রেরণা দেওয়া হয়েছিল। এনআইএর তরফ থেকে জানানো হয়েছে এই মামলায় আরো বেশ কয়েকজনকে গ্রেফতার করা হতে পারে।

এনআইএ সূত্রে জানা গেছে,এই গ্যাং তহবিল সংগ্রহের ক্ষেত্রে সক্রিয়ভাবে জড়িত ছিল এবং এই গ্যাংয়ের কিছু সদস্য অস্ত্র ও গোলাবারুদ কেনার জন্য দিল্লি যাবার পরিকল্পনা করছিল। এই গ্রেপ্তারের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে সম্ভাব্য সন্ত্রাসী হামলা রোধ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে এনআইএ।