টিডিএনবাংলা ডেস্ক: “ইউজিসি শিক্ষার্থীদের মনে সংশয় তৈরি করছে। ইউজিসির উচিত শিক্ষার্থীদের বিগত ফলাফলের ভিত্তিতে প্রমোট করে দেওয়া।”—সম্প্রতি প্রকাশিত ইউজিসির পরীক্ষা সংক্রান্ত নোটিশ সম্পর্কে এবার সরব হলেন রাহুল গান্ধী। ইতিমধ্যে দেশজুড়ে বিভিন্ন ছাত্র সংগঠন এবং শিক্ষক সংগঠনগুলি ইউজিসি প্রকাশিত ওই নোটিশটি বিরোধিতা করেছে। এদিন ইউজিসির কাছে, ছাত্রদের সুরক্ষার স্বার্থে এই নোটিশ কে বাতিল করে দেওয়ার আবেদন জানালেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি।

শুক্রবার, এ বিষয়ে নিজের মন্তব্যের একটি ভিডিও পোস্ট করে টুইটারে তিনি লেখেন,”কোভিড-১৯ অতিমারি সংক্রমনের এই ভয়াবহ সময় পরীক্ষা নেওয়া খুবই অন্যায় কাজ। ইউজিসির ছাত্র ও শিক্ষকদের কথা শোনা উচিত। পরীক্ষা বাতিল করে ছাত্র-ছাত্রীদের অতীতের ফলাফলের ভিত্তিতেই তাদের প্রমোট করে দেওয়া উচিত।”

এ বিষয়ে তিনি আরো বলেন, ইতিমধ্যেই বিভিন্ন স্কুল কলেজ আইআইটি বার্ষিক পরীক্ষা বাতিল করে ছাত্র-ছাত্রীদের বিগত পরীক্ষার ফলাফলের ভিত্তিতেই তাদেরকে প্রমোট করে দেওয়ার স্বপক্ষে সিদ্ধান্ত নিয়েছে। একমাত্র বাধ সাধছে ইউজিসি। অতিমারি সংক্রমনের এই চূড়ান্ত পরিস্থিতিতে দেশজুড়ে ছাত্রছাত্রীরা যথেষ্ট কষ্ট সহ্য করছেন। এই পরিস্থিতিতে বার্ষিক পরীক্ষা নেওয়া, তাদের ওপর একটা অতিরিক্ত চাপের সৃষ্টি করা ছাড়া আর কিছুই নয় বলে মনে করেন রাহুল।