টিডিএন বাংলা ডেস্ক: বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছিল বঙ্গ বিজেপি। সেই দাবিকেই এবার সমর্থন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের আইন শৃঙ্খলা এবং দুর্নীতি প্রসঙ্গে তৃণমূল সরকারকে নিশানা করে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অমিত শাহ বলেন, বাংলার পরিস্থিতি অত্যন্ত গুরুতর।বিজেপি নেতৃত্বের রাষ্ট্রপতি শাসনের দাবি ন্যায়সঙ্গত। তবে সরকার রাজ্যপালের সুপারিশ মেনে সংবিধান অনুযায়ী সিদ্ধান্ত নেবে। বিজেপি নেতারা যে দাবি করছেন, তা অনুচিত নয়।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ওই সর্বভারতীয় সংবাদমাধ্যমকে প্রসঙ্গে বলেন, বাংলায় আইন-শৃঙ্খলা বিপর্যস্ত হয়েছে। আম্ফান ঝড়ের প্রসঙ্গ উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন,”আম্ফান ঝড়ের পর অনুদান নিয়ে দুর্নীতি করা হয়েছে। কেন্দ্র থেকে পাঠানো অনুদানের টাকা আজ পর্যন্ত মানুষের কাছে পৌঁছায়নি। করোনার জন্য যে পর্যাপ্ত ব্যবস্থা করা উচিত ছিল তাও করা হয়নি। দুর্নীতি চরম শিখরে পৌঁছেছে।”

এর পাশাপাশি বাংলায় অনুপ্রবেশকারীদের সংখ্যা বৃদ্ধি এবং সন্ত্রাস মূলক পরিস্থিতি সৃষ্টি হওয়ার দাবি করে অমিত শাহ বলেন,”বাংলায় আইনের শাসন নেই। জেলায় জেলায় বোমা তৈরির কারখানা গড়ে উঠেছে। অনুপ্রবেশ বেড়ে চলেছে। পরিস্থিতি খুব খারাপ। বিরোধীদের হত্যা ও মিথ্যা মামলা করা হচ্ছে। ভারতের আর কোনও রাজ্যে এমনটা নেই। একটা সময়ে কেরলে এসব হত। সেখানেও এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এসেছে।”