নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, মালদা: ৪৮ ঘণ্টার মধ্যে মহারাষ্ট্র থেকে মালদায় প্রবেশ করবে ১৪ টি শ্রমিক স্পেশাল ট্রেন।এছাড়া ৫টি শ্রমিক স্পেশাল ট্রেন অন্য রাজ্য থেকে আসবে। ৪৮ ঘন্টায় মোট ১৯ টি ট্রেন আসার কথা মালদহে। ইতিমধ্যে ২টি ট্রেন এসেছে। মালদহে শ্রমিক নেমেছেন ৬৫০ জন। এই ট্রেনগুলি মালদা থেকে এনজেপি হয়ে হয়ে গুয়াহাটি যাবে। মালদা টাউন স্টেশনে দু’দিনের মধ্যে মহারাষ্ট্র থেকে পরপর ১৪টি শ্রমিক স্পেশাল ট্রেন আসা নিয়ে উদ্বেগ বাড়িয়েছে জেলাবাসীর। ইতিমধ্যে শহরের পরিযায়ী শ্রমিক এবং যাত্রীদের কোয়ারেন্টিন সেন্টারে রাখার জন্য মালদার পলিটেকনিক কলেজ ব্যবস্থা করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই মহারাষ্ট্র থেকে ধাপে ধাপে আসা শুরু হয়েছে শ্রমিক স্পেশাল ট্রেনগুলি। বৃহস্পতি এবং শুক্রবার মিলিয়ে মোট ১৪ টি শ্রমিক স্পেশাল ট্রেন মহারাষ্ট্র থেকে মালদায় আসবে । পরবর্তীতে ওই ট্রেনগুলি এনজেপি হয়ে চলে যাবে গুয়াহাটি। বৃহস্পতিবার ৯’টি শ্রমিক স্পেশাল ট্রেন ঢুকবে মালদায় এবং শুক্রবার ৫টি শ্রমিক স্পেশাল ট্রেন প্রবেশ করবে মালদায়। জেলার ইংরেজবাজার ছাড়াও বিভিন্ন ব্লকের পরিযায়ী শ্রমিকদের আপাতত মালদা টাউন স্টেশনে নামানোর পর তাদের থার্মাল স্ক্রিনিং করে সংশ্লিষ্ট এলাকার হোম কোয়ারেন্টিন এবং কোয়ারেন্টিন সেন্টারে পাঠানোর নির্দেশ দিয়ে দিয়েছে জেলা প্রশাসনের কর্তারা।

এদিকে এত বিপুল পরিমাণে মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের দল মালদায় ফিরতেই ফের নতুন করে করোনা আতঙ্ক ছড়িয়েছে সাধারণ মানুষের মধ্যে। সবার লালারস এই দিন সংগ্রহ করা হয় নি। কেবল মাত্র শরীরের উত্তাপ মেপে এক পাতা করে হাড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।