md qumruzzaman

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: ওয়াকফ সম্পত্তিতে পার্টি অফিস করার অভিযোগ সামনে এলো। আর তা নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান।

খবরে প্রকাশ, জলপাইগুড়ি পুরসভা এলাকার মধ্যে ওয়াকফ সম্পত্তির উপর গড়ে উঠেছে বিজেপির পার্টি অফিস।আর বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশিত হওয়ার পর তোলপাড় শুরু হয়েছে রাজ্যজুড়ে। ওয়াকফ সম্পত্তির ওপর একটি রাজনৈতিক দলের পার্টি অফিস কিভাবে তৈরি হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও বিজেপির দলীয় অফিসের ভবন নির্মাণের জন্য অনুমোদন দিয়েছে জলপাইগুড়ি পৌরসভা। সম্পত্তির ইতিহাস না জেনে বিল্ডিং তৈরির অনুমোদন, যাকে ঘিরে প্রশ্ন তুলেছেন শাসকদলের জেলা সভাপতি। তবে জলপাইগুড়ি পুরসভার তৃণমূল পরিচালিত প্রাক্তন পুর প্রধান বৈধ কাগজপত্র খতিয়ে দেখেই অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছে। এখন প্রশ্ন হচ্ছে, ওয়াকফ সম্পত্তি কে দখল করে কিভাবে বৈধ কাগজপত্র তৈরি করল একটি রাজনৈতিক দল। এ বিষয়ে বিজেপির বক্তব্য ছিল, পার্টি অফিস নির্মিত জায়গাটি এক ব্যক্তির কাছ থেকে তারা ক্রয় করেছিলেন। তারপর তাদের নামে জায়গা মিউটেশন হয়েছে বলে বিজেপির বক্তব্য। প্রশ্ন হচ্ছে, বি এল আর ও কি জানতো না যে, ওই জায়গাটি ওয়াকফ এর, যে জায়গা ওয়াকফ বোর্ডের অনুমতি ছাড়া বিক্রি করা যায় না। তাই জায়গাটি মিউটেশন করার আগে বি এল আর ও কেন খতিয়ে দেখলো না, তা নিয়ে প্রশ্ন উঠছে। এই অবস্থায় ওয়াকফ সম্পত্তি উদ্ধারের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করে চিঠি দিল সংখ্যালঘু যুব ফেডারেশন। সংগঠনের তরফে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে জানানো হয়েছে, ওয়াকফ সম্পত্তি রক্ষা করার ক্ষেত্রে আপনি যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। বিরোধী দলের নেত্রী থাকা অবস্থাতেও জবরদখল হওয়া ওয়াকফ সম্পত্তি পুনরুদ্ধারের জন্য সরব হয়েছিলেন। এখন আপনি রাজ্যের মুখ্যমন্ত্রী। জলপাইগুড়ি জেলায় ওয়াকআপ সম্পত্তির ওপর বিজেপির পার্টি অফিস গড়ে উঠেছে। প্রশাসনিক অসহযোগিতার কারণেই ওয়াকফ সম্পত্তি জবরদখল হচ্ছে। ওই সম্পত্তি পুনরুদ্ধারের জন্য আপনার হস্তক্ষেপ দাবি করছি।
একইরকমভাবে দখল হওয়া ওয়াকফ সম্পত্তি পুনরুদ্ধারের জন্য ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান কে চিঠি দিয়েছে সংখ্যালঘু যুব ফেডারেশন। দ্রুত এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আব্দুল গনি কে অনুরোধ করেছে এই সংগঠন। এখন দেখার শেষ পর্যন্ত,এই ওয়াকফ সম্পত্তি পুনরুদ্ধার করতে প্রশাসনের সঙ্গে ওয়াকফ বোর্ড কি পদক্ষেপ নেয়।