টিডিএন বাংলা, কলকাতা: এবার করোনা থাবা বসালো কলকাতা হাইকোর্টে। আক্রান্ত হলেন, ডেপুটি রেজিস্ট্রার (কোর্ট)। যার জেরে বন্ধ হয়ে গেল হাইকোর্টের সমস্ত কাজকর্ম।
চার দিন বন্ধ থাকার পর, মঙ্গলবার হাই কোর্ট খোলার কথা ছিল। কিন্তু ডেপুটি রেজিস্ট্রার (কোর্ট) করোনা সংক্রমিত হাওয়াই আপাতত আদালতের মামলার সমস্ত কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাইকোর্ট। উল্লেখ্য, লকডাউন শুরু থেকে বন্ধ করা হয়েছিল হাইকোর্ট। লকডাউন শিথিল হওয়ার পর, ভার্চুয়াল শুনানি শুরু হয় আদালতে। তার কিছুদিন পর, আদালতে উপস্থিত হয়ে মামলা ফাইল ও লিস্টিং করার কাজ শুরু হয়। সেই সঙ্গে চলে ফিজিক্যাল শুনানি। এর ফলে প্রতিনিয়ত মানুষের আসা-যাওয়া শুরু হয় কলকাতা হাইকোর্টে। মামলা লিস্টিং এর জন্য আসতে হয়, ডেপুটি রেজিস্ট্রার (কোর্ট)। কাজের সূত্রে, বহু মানুষের সংস্পর্শে আসেন তিনি। সেখান থেকেই করোনা সংক্রমিত হতে পারেন বলে অনুমান। তবে
আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। বাড়িতেই রয়েছেন।
ক্রমশ দাপট বাড়াচ্ছে করোনা ভাইরাস। যার জেরে থমকে দৈনন্দিন অনেক কাজকর্ম। এদিকে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন তাঁদের চিহ্নিতকরণের কাজ দ্রুত শুরু করবে আদালত প্রশাসন। ইতিপূর্বে আদালত যখন বন্ধ ছিল, সেই সময় এক প্রস্থ স্যানিটাইজেশন করা হয়েছিল। এবার ফের একবার স্যানিটাইজেশন করা হতে পারে বলে খবর।