নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, ভাঙড় : জমিয়তের প্রকাশ্য সমাবেশ থেকে ভোটের ক্ষমতা প্রয়োগ করার ডাক দিলেন জমিয়তের কেন্দ্রীয় নেতা আসজাদ মাদানী। ভাঙড়ের পিঠাপুকুরে দুই ২৪ পরগনা জেলা জমিয়ত উলামায়ে হিন্দের সমাবেশে কেন্দ্রীয় নেতা হজরত মাওলানা সাইয়্যেদ আসজাদ মাদানী প্রাঞ্জল ভাষায় জমিয়তের কর্মকান্ড, জমিয়তের গৌরবময় ইতিহাস, লড়াই সংগ্রামের কথা তুলে ধরেন।

পাশাপাশি হজরত বলেন, জমিয়ত রাজনৈতিক দল নয়, জমিয়ত রাজনীতি করে না মসজিদ, দাঁড়ির হেফাজত করে। এর পরই হজরত আসন্ন নির্বাচন নিয়ে উপস্থিত জমিয়তের সদস্যদের উদ্দেশ্যে বলেন, আজ আমাদের কাছে ভোটের অধিকার আছে, তাই আমাদের কাছে ওরা আসে, আমাদের চেনে, আমাদের কথা শোনে। কাল যদি আমাদের কাছ থেকে ভোটের ক্ষমতা নিয়ে নেয় আমাদের অবস্থা ছাগল, গরুর থেকেও খারাপ হয়ে যাবে।

তিনি আরও বলেন, ও হিন্দুস্হানী আমিও হিন্দুস্হানী। সবার হক বরাবর। এই দেশের স্বাধীনতার জন্য জমিয়তের কর্মীরা ১৫০ বছর ধরে আত্মবলিদান দিয়েছে। এখন আমাদের কাছ থেকে ভোটের অধিকার ছিনিয়ে নিলে কি এটা বরাবর হবে? এর পরই হজরত উচ্চ কন্ঠে বলেন, আপনার ভোটের ক্ষমতা প্রয়োগ করুন। ভোট ভাগ হতে দেবেন না। এক ভোটে হার জিত হতে পারে। কেউ বাড়িতে আরাম করছে, বাজারে আছে এমনকি অসুস্থ আছে তাদের কে নিয়ে গিয়ে ভোট দেওয়ার ব্যবস্থা করুন। আপনাদের মানসিকতা বদলান।

এদিনের সভায় দক্ষিণ ২৪ পরগনা জেলা জমিয়তের সম্পাদক তথা কাঁটালিয়া মাদ্রাসার সেক্রেটারি মাওলানা হাফেজ সওকাত বলেন, দিনের পর দিন যে ভাবে সাম্প্রদায়িক শক্তি দেশের বুকে মাথাচাড়া দিচ্ছে, যে হারে মুসলিম দের উপরে আক্রমণ নেমে আসছে তাতে আমাদের ঐকবদ্ধ হতে হবে, সর্ব ধর্মের সম্মনায়ে আদর্শ দেশ গড়ে তুলতে হবে।এর জন্য তিনি গনতান্ত্রিক পদ্ধতিতে ভোট দেওয়ার আহ্বান করেন।

এদিনের সভায় অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় নেতা সাইয়্যেদ হাসান মাদানী, রাজ্য জমিয়তের সফিকুল ইসলাম, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা সাইফুল্লাহ সহ রাজ্য জমিয়তের সহ সভাপতি মাষ্টার কওছার আলি সাহেব ইতিহাস কে উদ্ধৃতি করে বক্তব্য রাখেন।