টিডিএন বাংলা ডেস্ক: চিকিৎসক, চিকিৎসক কর্মীদের উপরে মারধরের ঘটনা এবং সরকারি সম্পত্তি ভাঙচুর এর ঘটনায় কড়া আইন আনছে কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই তার ড্রাফট প্রস্তুত হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। The Health care service Personnel and Criminal Eastablishments bill নামে এই বিল আনছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

আইন কড়া করতে এবার সাধারণ মানুষের থেকে পরামর্শ চাইলো কেন্দ্রীয় সরকার। মেল বা চিঠি পাঠিয়ে এই পরামর্শ দেওয়া যাবে। আগামী ৩০ দিনের মধ্যে পরামর্শ জমা দেওয়ার জন্য জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের এক আধিকারিকের দাবি, সাধারণ মানুষ এবং চিকিৎসকরা মূলত কোন কোন সমস্যায় পরেন তা জানতেই এই পরামর্শ চাওয়া হয়েছে।

কলকাতায় NRS হাসপাতালে চিকিৎসকদের মারধরের ঘটনার পরপরই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডক্টর হর্ষবর্ধন জানিয়েছেন আগামী দিনে চিকিৎসকদের উপরে হামলা রুখতে আরো কঠোর বিল আনবেন তারা। সেই মতো প্রস্তুত করা হয়েছে বিল। তাকে আরো শক্তিশালী করতেই সাধারণ মানুষের পরামর্শ চাইলো কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। us-ms-[email protected] এই মেল আইডিতে মেল করে জানানো যাবে মতামত।