নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: বেশ কিছুদিন আগেই জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, গরিব মানুষের পাশে দাঁড়াতে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবে। সেই মতো সোমবার সংগঠনটির পশ্চিমবঙ্গ শাখার উদ্যোগে কলকাতার এম.এম.মডেল স্কুলে ফ্রী অক্সিজেন সিলিন্ডার সেন্টারের উদ্বোধন হলো।
অনুষ্ঠানে জামাআতে ইসলামি হিন্দের রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক সাহেব বলেন, প্রাথমিক ভাবে জামাআত ফ্রী অক্সিজেন সরবরাহ সেন্টার চালু করলো। পরবর্তীতে রাজ্যের বিভিন্ন জেলায় এইরকম ফ্রী অক্সিজেন সরবরাহ সেন্টার করা হবে ইনশাআল্লাহ্। তিনি আরো বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত ছাড়াও ডাক্তারের পরামর্শ অনুযায়ী অন্যান্য রোগীদেরও এই সেন্টার থেকে ফ্রী অক্সিজেন সরবরাহ করা হবে। এই সেন্টার থেকে ২৪ ঘণ্টা পরিষেবা মিলবে। দুঃস্থ ও অসহায় লোকেরা এই পরিষেবা পাবে। আশাকরি অসংখ্য মানুষ এতে উপকৃত হবেন।

বক্তব্য রাখছেন সংগঠনটির রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক

অক্সিজেন সিলিন্ডার সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য সভার প্রাক্তন সাংসদ আহমদ হাসান ইমরান। তিনি বলেন, জামাআতের এই উদ্যোগ প্রশংসনীয়।

প্রাক্তন সাংসদ আহমদ হাসান ইমরান

জামাআত বরাবরই দুঃস্থ ও অসহায় মানুষদের পাশে থাকে। আসা করি এই পরিষেবার মাধ্যমে বহু গরীব ও দুঃস্থ মানুষ উপকৃত হবে।

সংগঠনটির প্রাক্তন রাজ্য সভাপতি মুহাম্মদ নুরুদ্দিন বক্তব্য রাখছেন

এদিন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্য সভার সাংসদ এবং রাজ্য হজ্ব কমিটির চেয়ারম্যান নাদিমুল হক, জামাআতে ইসলামি হিন্দের পশ্চিমবঙ্গ শাখার প্রাক্তন রাজ্য সভাপতি মুহাম্মদ নুরুদ্দিন ও রহমত আলী খান,

সাংসদ ও রাজ্য হজ কমিটির চেয়ারম্যান নাদিমুল হক বক্তব্য রাখছেন

কবি প্রসূন ভৌমিক, ইসলামীয়া হাসপাতালের কর্মকর্তা ইসতিয়াক আহমদ, জামাআতে ইসলামি হিন্দের পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য নাসিম আলি, ডা: মশিহুর রহমান, শাদাব মাসুম, আব্দুল আজিজ, কোলকাতা জামাআতের সভাপতি মুখতার আলম, এস.আই ওর রাজ্য সভাপতি ওসমান গনি, ডা. নিয়াজউদ্দিন প্রমুখ।

বক্তব্য রাখছেন জামায়াত নেতা সাদাব মাসুম

এছাড়াও উপস্থিত ছিলেন সাবির আলি, সুজাউদ্দিন আহমেদ সহ অন্যান্য জামাআত নেতৃবৃন্দ। অনেকে বলছেন, বিনামূল্যে অক্সিজেন সরবরাহের ফলে বহু গরিব মানুষ উপকৃত হবেন।