নিজস্ব প্রতিবেদক, টিডিএন বাংলা: করোনা মোকাবিলায় এবার সরাসরি রাজ্য সরকারের পাশে দাঁড়ালো মাদ্রাসা শিক্ষকদের সংগঠন বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম। রাজ্য সরকারকে সংগঠনের তরফে ২৫ লাখ, ১ হাজার, ১০১ টাকা দান করা হলো। বুধবার শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের হাতে সেই চেক তুলে দেন সংগঠনের কর্মকর্তারা।
করোনা আবহে যে সমস্ত পরিযায়ী শ্রমিক ঘরে ফিরছেন, তাদের ঠিকমত কোয়ারেন্টাইন করা এবং যে সমস্ত মানুষ করোনার বিরুদ্ধে সরাসরি লড়াই করছেন তাদের সহযোগিতার জন্য রাজ্য সরকারের ত্রাণ তহবিলে ২৫ লক্ষের বেশি টাকা দান করল মাদ্রাসা শিক্ষকদের এই সংগঠন। এ বিষয়ে সংগঠনের রাজ্য সভাপতি ইসরারুল হক মন্ডল টিডিএন বাংলাকে বলেন, বাইরের রাজ্য থেকে বহু পরিযায়ী শ্রমিক এরাজ্যে প্রবেশ করেছেন। যাদের ঠিকমতো কোয়ারেন্টাইন করা হয়নি। এখন গ্রাম অঞ্চল গুলিতে ওই পরিযায়ী শ্রমিকদের মধ্যে করোনা ভাইরাস থাবা বসিয়েছে। সেই সমস্ত শ্রমিকদের যথাপোযুক্ত চিকিৎসার ব্যবস্থা এবং বাকিদের কোয়ারান্টাইন করার জন্য এই আর্থিক সহযোগিতা। এছাড়াও করোনা বিরুদ্ধে যারা সরাসরি লড়াই করছে, যার মধ্যে রয়েছে চিকিৎসক, নার্স, বিভিন্ন স্তরের স্বাস্থ্যকর্মী থেকে পুলিশকর্মীরা। তাদের সুরক্ষার জন্য পিপিই, মাক্স, হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করতে সরকারকে এই অনুদান। এদিন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর মাধ্যমে রাজ্য সরকারের ত্রাণ তহবিলে অনুদানের চেক প্রদান করল ফোরাম।
এ বিষয়ে শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, মাদ্রাসা শিক্ষকদের এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। সরকারকে সহযোগিতা করার জন্য বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম কে ধন্যবাদ জানাই। বিকাশ ভবনেরশিক্ষা মন্ত্রীর হাতে চেক প্রদান করার সময় ফোরামের রাজ্য সভাপতির সঙ্গে উপস্থিত ছিলেন সম্পাদক রবিউল ইসলাম, কাইসার রশিদ সহ অন্যান্যরা।