HighlightNewsদেশ

কোভিড আবহে কোনও টাকা আসেনি পিএম কেয়ারস থেকে!

টিডিএন বাংলা ডেস্ক : ফের বিতর্কে পিএম কেয়ারস। কেন্দ্রের তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, পিএম কেয়ারস তহবিল থেকে দেশে টিকা উৎপাদনের জন্য ১০০ কোটি টাকা দেওয়া হবে। কিন্তু আরটিআই-এর এক প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাল, এখনও পর্যন্ত এই তহবিল থেকে কোনও টাকা খরচ করা হয়নি।

২০২০-র ১৩মে প্রধানমন্ত্রীর দফতর এক বিজ্ঞপ্তিতে জানায়, টিকা উৎপাদনকারীদের সহায়তা দানের জন্য পিএম কেয়ারস তহবিল থেকে ১০০ কোটি টাকা দেওয়া হবে। মুখ্য বৈজ্ঞানিক পরামর্শদাতার নজরদারিতে এই টাকা ব্যবহার করা হবে। এই মর্মে নৌসেনা আধিকারিক লোকেশ বাত্রা জানতে চেয়েছিলেন, ফান্ড থেকে কোন খাতে কত টাকা খরচ করা হয়েছে। প্রতি আর্থিক বছরে টিকা উৎপাদনের জন্য পিএম কেয়ারস ফান্ড থেকে কত টাকা দেওয়া হয়েছে। এই প্রশ্নের জবাবে জানানো হয়েছে, টিকা উৎপাদনের জন্য পিএম কেয়ারস ফান্ড থেকে কোনও টাকা পায়নি। এরপর বাত্রার আবেদন পাঠিয়ে দেওয়া হয় প্রধানমন্ত্রীর দফতর এবং আইসিএমআর এর কাছে।

আইসিএমআর তাদের জবাবে একই উত্তর দেয়। প্রধানমন্ত্রীর দফতরে তরফে জানানো হয়, পিএম কেয়ারস ফান্ড কোনও সরকারি তহবিল নয়। সেটি আরটিআই আইন এর আওতাধীন নয়। একইসঙ্গে পিএমও জানিয়ে দেয় এর বেশি তথ্য জানানো তাদের পক্ষে সম্ভব নয়। এরপরই শুরু হয়েছে বিতর্ক।

Related Articles

Back to top button
error: