HighlightNewsদেশ

ওমিক্রনের ধাক্কা, পিছতে পারে ইউপি ভোট

টিডিএন বাংলা ডেস্ক : দেশজুড়ে ওমিক্রনের দাপাদাপি। তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা বিশেষজ্ঞদের। এরইমধ্যে সামনের বছর উত্তরপ্রদেশ নির্বাচন। সংক্রমণের বেপরোয়া হাবভাব দেখে নির্বাচন পিছতে চাইছে এলাহাবাদ হাইকোর্ট।

আদালত চাইছে, ওমিক্রনের বাড়বাড়ন্তের সময় উত্তরপ্রদেশের নির্বাচন পিছিয়ে দেওয়া হোক। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও নির্বাচন কমিশনের কাছে আবেদন জানাল হাইকোর্ট। আদালতের আবেদন, এখনই জনসভা ও মিছিল নিষিদ্ধ করা হোক উত্তরপ্রদেশে। পাশাপাশি নির্বাচন পিছিয়ে দেওয়ার আর্জিও জানায় আদালত। উল্লেখ্য, পরের বছর উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। এর আগে এই নির্বাচন করোনার দ্বিতীয় ঢেউ বাড়াতে সাহায্য করেছিল। এবার সেই কথা মাথায় রেখে উত্তরপ্রদেশের ভোট পেছনোর দাবি তুলল আদালত। আদালতের পর্যবেক্ষণ, নিজে বাঁচলে চাচার নাম। হাইকোর্টের বিচারপতির মন্তব্য, জনসভাগুলি বন্ধ না করলে দ্বিতীয়বার থেকে বিপদজনক হতে পারে পরিস্থিতি। প্রাণ বাঁচলে সব হবে।”

আসলে নির্বাচন উপলক্ষে যে জনসভা, তাতে শিকেয় উঠছে করোনা বিধি। সামাজিক দূরত্ব বিধির পাঠ চুকিয়ে জনসভায় উপস্থিত হচ্ছেন অসংখ্য মানুষ। ওমিক্রনের বাড়বাড়ন্তের সময় এতে সিঁদুরে মেঘ দেখছেন বিচারপতি।

Related Articles

Back to top button
error: