পেগাসাস কাণ্ডে যৌথ সংসদীয় কমিটি দিয়ে তদন্তের দাবি বিরোধীদের

টিডিএন বাংলা ডেস্ক : পেগাসাস কাণ্ডে যৌথ সংসদীয় কমিটির তদন্তের দাবিতে অনড় কংগ্রেস সহ বিরোধীরা। মায়াবতীও পেগাসাস কাণ্ড নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। পাশাপাশি শিবসেনার সাংসদরা লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে দেখা করে যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি জানিয়েছেন। বিরোধীরা যেভাবে চেপে ধরছেন মোদি সরকারকে, তাতে চাপ বাড়বে সরকারের। এমনই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

স্পাইওয়্যারের মাধ্যমে ভিভিআইপিদের ফোনে কারচুপি। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে। সোমবার বাজেট অধিবেশন শুরু হতেই পেগাসাস কাণ্ডকে হাতিয়ার করে মোদি সরকারকে বিঁধতে শুরু করেছেন বিরোধীরা। দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিবৃতি। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবিতে সোচ্চার হয়েছেন কংগ্রেস সহ বিভিন্ন দলের সাংসদরা। এই ইস্যুতে রাজ্যসভা ও লোকসভাতে হইহট্টগোল শুরু করে দেন। পরিস্থিতি সামলাতে বিবৃতিও দেন কেন্দ্রীয় তথ্য-প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। কিন্তু তাতে সন্তুষ্ট হননি বিরোধী সাংসদরা।

মঙ্গলবার একই হাল রাজ্যসভা এবং লোকসভাতে।যৌথ সংসদীয় কমিটি গঠন করে তদন্তের দাবিতে সরব হন কংগ্রেস সহ বিভিন্ন দলের সাংসদরা। বিজেপি সাংসদরাও পাল্টা সরব হন। দু’পক্ষের মধ্যে বাদানুবাদ শুরু হয়ে যায়। উত্তাল হয়ে ওঠে সংসদের দুই কক্ষই। দফায়-দফায় দুই কক্ষের অধিবেশন মুলতুবি ঘোষণা করা হয়।