মমতা বন্দ্যোপাধ্যায় কে সম্বর্ধনা দিতে কলকাতায় আসছেন রাকেশ টিকায়েত

টিডিএন বাংলা ডেস্কঃ ভারতীয় কৃষক ইউনিয়নের নেতা রাকেশ টিকায়েত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে সাক্ষাৎ করতে কলকাতায় আসতে চান। তিনি ৯ এপ্রিল বুধবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানা যায়। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী নির্বাচিত হওয়ায় রাকেশ টিকায়েত মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্বর্ধনা জানাবেন।

সাম্প্রতিক জাতীয় রাজনীতিতে ভারতীয় জনতা পার্টির মোকাবেলা করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনমনীয় এবং দৃঢ় সিদ্ধান্ত সব রাজনৈতিক দলের নজর কেড়েছে। বিজেপি বিরোধী দলগুলি যাতে ঐক্যবদ্ধভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে লড়াই করে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন অনেকেই।

রাজ্য সরকারের তথ্য থেকে জানা যায় পশ্চিমবঙ্গে ৭১.২৩ লক্ষ কৃষক পরিবার রয়েছে যাদের শতকরা ৯৬% ছোট কৃষক এবং অত্যন্ত দরিদ্র। বিগত বিধানসভা নির্বাচনে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী আপ্রাণ চেষ্টা করা সত্ত্বেও পশ্চিমবঙ্গের মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করে কৃষক দরদী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে সমর্থন জানিয়েছেন। ভারতীয় কৃষক ইউনিয়ন এর পক্ষ থেকে বলা হয়েছে পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু এবং কেরালার সাম্প্রতিক নির্বাচন প্রমাণ করেছে যে কেন্দ্রীয় সরকারের কৃষক নীতি জনগণ সমর্থন করেন না। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যাতে বিজেপি বিরোধী আন্দোলন শক্তিশালী করা যায় সেই চেষ্টা করে যাচ্ছেন কৃষক আন্দোলনের নেতারা।