হরিদ্বারে বিদ্বেষী ভাষণ দেওয়া স্বঘোষিত ধর্মগুরু নরসিংহানন্দ গ্রেফতার

টিডিএন বাংলা ডেস্ক : হরিদ্বারে বিদ্বেষী ভাষণ দেওয়া গেরুয়া বসনধারী স্বঘোষিত ধর্মগুরু নরসিংহানন্দকে গ্রেফতার করল উত্তরাখণ্ড পুলিশ। যদিও তাকে হরিদ্বারে বিদ্বেষী ভাষণ দেওয়ার জন্য নয় বরং মহিলাদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করার জন্য গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। একইসঙ্গে উত্তরাখণ্ড পুলিশ জানিয়েছে, স্বঘোষিত ধর্মগুরু নরসিংহানন্দকে হরিদ্বারের বিদ্বেষভাষণের জন্য নোটিশ দেওয়া হয়েছে।

খবরে প্রকাশ, শনিবার রাতে হরিদ্বারে নরসিংহানন্দের ধর্নাস্থল থেকে তাকে গ্রেফতার করে নিয়ে যায় উত্তরাখণ্ড পুলিশ। হরিদ্বারের এসপি স্বতন্ত্র কুমার নরসিংহানন্দকে গ্রেফতার করার খবর নিশ্চিত করেছেন। জানা গিয়েছে নরসিংহানন্দের বিরুদ্ধে ২-৩টি মামলা রয়েছে।

উল্লেখ্য যে, গতমাসে হরিদ্বারে একটি ধর্ম সংসদের আয়োজন করা হয়। সেই ধর্ম সংসদ থেকে প্রকাশ্যে মুসলিমদের গণহত্যার ডাক দেওয়া হয়। যা নিয়ে গোটা দেশ জুড়ে তোলপাড় পাড় শুরু হয়। এই ঘটনায় এফআইআর দায়ের হয় ১০ জনেরও বেশি ব্যক্তির নামে। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, স্বঘোষিত ধর্মগুরু নরসিংহানন্দ, কয়েক দিন আগেই ধর্ম পরিবর্তন করে হিন্দু হওয়া জিতেন্দ্র ত্যাগী, অন্নপূর্ণা প্রমুখ। বুধবার সুপ্রিম কোর্টে পটনা হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অঞ্জনা প্রকাশ ও সাংবাদিক কুরবান আলির দায়ের করা মামলার শুনানি ছিল। যাতে স্বচ্ছ এবং নিরপেক্ষ তদন্ত সম্ভব হয়, সে জন্য আবেদনকারীরা হরিদ্বারে মুসলিম ধর্মাবলম্বীদের বিরুদ্ধে ঘৃণা-ভাষণের ঘটনায় বিশেষ তদন্তকারী দল গঠনের আবেদন জানান শীর্ষ আদালতে।