আজও ভিজবে দক্ষিণবঙ্গ

ছবি সংগৃহীত ,প্রতীকী ছবি

টিডিএন বাংলা ডেস্ক : পূর্বাভাস সত্য হলো। বৃহস্পতিবার রাত থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় শুরু হয়েছে বৃষ্টি। কোথাও বেশি, কোথাও কম। কোথাও কোথাও কালবৈশাখীর মত ঝড়। শুক্রবার কলকাতায় কুয়াশা ঢাকা সকাল। আকাশের মুখ ভার। ফলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা না বাড়লেও রাতের দিকে বেশ ভালোই গরম লাগবে বলে মনে করছে আবহবিদেরা।

মধ্য ভারত থেকে বাংলার উপর দিয়ে উত্তর-পূর্ব ভারত পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা গেছে। এর ফলে বাংলায় ঢুকছে জলীয় বাষ্পপূর্ণ বাতাস। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে ঠান্ডা হাওয়া সংঘাত হচ্ছে। তাতেই বজ্রগর্ভ মেঘ তৈরি হয়েছে। আজ কলকাতাসহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মাঝারি বৃষ্টিপাত হতে পারে নদিয়া, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ ও পূর্ব বর্ধমান জেলায়।

অকাল বর্ষণে কৃষকদের মাথায় হাত। ব্যাপক ক্ষতি হচ্ছে সবজির। ক্ষতি হচ্ছে আলু ও সর্ষে চাষের। শিলাবৃষ্টিতে ভেঙে গিয়েছে আলু গাছের ডগা। এক রাতের দুর্যোগে ক্ষতির সম্মুখীন হয়েছেন কৃষকরা।