“বাবাকে ফিরিয়ে দাও” করুণ আর্তি মাওবাদীদের হাতে বন্দি সেনার ৫ বছরের শিশুর

Among injured jawans, 23 have been admitted to Bijapur Hospital, the sources said. (Representative photo: Reuters)

টিডিএন বাংলা ডেস্ক: ছত্রিশগড়ে মাওবাদী ২২ জন ভারতীয় সেনা নিহত হওয়ার পর রীতিমতো ভীতসন্ত্রস্ত হয়ে উঠেছে সেনাদের পরিবারের লোকজন। রাকেশ সিং মানহাজ ধরা পড়েছে মাওবাদীদের হাতে। তাঁর মুক্তির আবেদন জানিয়ে মানহাজের ৫ বছরের শিশু কন্যা শ্রাঘভি একটি ভিডিও প্রকাশ করেছে। এই ভিডিওতে কাতর আবেদন জানিয়ে শ্রাঘভি মাওবাদীদের কাছে নিবেদন করেছে ‘অনুগ্রহ করে আমার বাবাকে ছেড়ে দাও।’ শ্রাঘভির করুন আবেদনে তার আত্মীয় স্বজনদের চোখ অশ্রুসিক্ত হয়েছে। সেটাও ধরা পড়েছে এই ছোট্ট ভিডিওতে ।

৩৫ বছরের মানহাজের মুক্তির দাবিতে তাঁর স্ত্রী ও প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন। মানহাজ এর স্ত্রী মিনু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কাতর আবেদন জানিয়ে বলেছেন, পাকিস্তান থেকে অভিনন্দন বর্ধমানকে যেমনভাবে ফিরিয়ে আনা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যেন তার স্বামী রাকেশ সিং মানহাজকে ফিরিয়ে আনার ব্যাপারে যেন সেই রকম উদ্যোগ গ্রহণ করেন। মিনু জানিয়েছেন তার স্বামীর সঙ্গে শেষ কথা বলেছেন শুক্রবার সকাল ন’টয়। স্বামী তাকে জানিয়েছেন পরদিন তিনি ফিরবেন।
তিনি জানান তাঁর স্বামী ১০ বছর ধরে সেনা বিভাগে অংশগ্রহণ করে দেশের সেবায় নিয়োজিত রয়েছেন। এখন সরকারের উচিত তার স্বামীর প্রাণ রক্ষা করার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা। মানহাজ ২০১১ সালে সিআরপিএফের যোগদান করেন।