কেন্দ্রের বিজেপি সরকারের মোকাবিলায় সমস্ত বিরোধী রাজ্যগুলিতে এক হওয়ার বার্তা মমতার, রাকেশ টিকায়েতের সাথে সাক্ষাতের পরই এই বার্তা

নিজস্ব ছবি

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : কেন্দ্রের বিজেপি সরকারের মোকাবিলায় সমস্ত বিরোধী রাজ্যগুলিতে এক হওয়ার বার্তা দিলেন বন্দ্যোপাধ্যায়। মমতার রাকেশ টিকায়েতের সাথে সাক্ষাতের পর এ কথার জানান। বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকারের মোকাবিলায় সমস্ত বিরোধী রাজ্যগুলিতে এক হওয়ার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বুধবার নবান্নে বলেন, এক রাজ্যেকে বিজেপি আক্রমণ করলে, বাকি রাজ্যগুলিকে রুখে দাঁড়াতে হবে। দেশের গনতন্ত্র রক্ষা করতে, দেশের কৃষক, শ্রমিক, যুবদের বাঁচানোর জন্য সবাইকে এক হতে হবে। যারা বিজেপির পুরনো নেতা। তাঁরাও এই কাজে যোগ দিতে পারেন। ক্ষমতায় এসে থেকে বিজেপি খবরদারি চালাচ্ছে। কালো আইন আনা ছাড়া কোনও কাজ নেই। নোটবন্দির ঢঙে বিরোধীদের কণ্ঠ রোধ করতে চাই বিজেপি। কিন্তু আমাদের আটকাতে পারবে না।

ভাষণ ছাড়া কিছুই দেন না প্রধানমন্ত্রী। টিকা এতদিন কেন দেওয়া হল না? প্রশ্ন তুললেন মমতা। ইউপিএ-কে নেতৃত্ব দেবেন? সাংবাদিক বৈঠকে এমনই প্রশ্ন ধেয়ে এসেছিল মমতার দিকে। এর জবাবে তিনি বলেন, ‘‘আমি শুধু মোদিকে তাড়াতেই চাই।’’ বাংলায় বিধানসভা ভোটের আগে বিজেপি বিরোধী প্রচার করতে এ রাজ্যে এসেছিলেন কৃষক নেতারা। আগামী দিনেও বিভিন্ন রাজ্যে এই প্রচার চালানো হবে বলে এদিন জানালেন রাকেশ টিকায়েত।

কোভিডের টিকায় জিএসটি বসানো অপরাধ। জীবন-মৃত্যু নিয়ে খেলা করা। অবিলম্বে তা প্রত্যাহার করতে হবে। নবান্নে দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা অভিযোগ করে বলেন, উত্তরপ্রদেশ এবং‌ বিহারে গঙ্গায় ভাসিয়ে দেওয়া হয়েছে কোভিড মৃতদের দেহ। এ ভাবে দেশ চলে।