বাম-কংগ্রেসের ব্রিগেড সমাবেশে কর্মীদের যেতে নিষেধ করলো ওয়েলফেয়ার পার্টি

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: বাম-কংগ্রেসের ব্রিগেড সমাবেশে কর্মীদের যেতে নিষেধ করলো মূল্যবোধ ভিত্তিক রাজনৈতিক দল ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া। রাজ্যের সমস্ত দ্বায়িত্বশীল ও কর্মীদের প্রতি নির্দেশিকা জারি করে দলটির সাধারণ সম্পাদক সারওয়ার হাসান জানান,”রাজ্য ওয়ার্কিং কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী বাম-কংগ্রেসের আগামী ২৮ ফেব্রুয়ারির ব্রিগেড সমাবেশে ওয়েলফেয়ার পার্টির কোনও নেতা, কর্মী অংশ নেবেন না। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে বাম-কংগ্রেসের সঙ্গে ইস্যু ভিত্তিক আন্দোলন করা হবেনা।”

দলটির পক্ষ থেকে নির্দেশিকায় আরও জানানো হয়েছে,সকল কর্মীদের কাছে অনুরোধ, বাম-কংগ্রেসের সঙ্গে যোগাযোগ বন্ধ রাখুন ও প্রতিটি বিধানসভাতে নিজেদের সাংগঠনিক কাজ নিরলসভাবে চালিয়ে যান। বিশেষভাবে উল্লেখ্য যে,দিন দিন পেট্রল ,ডিজেল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য আকাশছোঁয়া হওয়ার প্রতিবাদে ও কৃষি আইনের বিরোধীতায় পার্টির ব্যানারে আগামী কাল থেকে প্রতিবাদ মিছিল,সভা সহ একাধিক কর্মসূচী গ্রহন করুন।”

কিন্তু যে বাম কংগ্রেসের সঙ্গে একাধিক ইস্যুতে দীর্ঘ দুই বছর পথে নেমে আন্দোলন করে ওয়েলফেয়ার পার্টি, সেই দলটি কেন হটাৎ বাম-কংগ্রেসের ব্রিগেড সমাবেশে কর্মীদের যেতে নিষেধ করছে?

ওয়েলফেয়ার পার্টির সাধারণ সম্পাদক সারওয়ার হাসান জানান, “আমাদের সঙ্গে বাম-কংগ্রেসের কোনও জোট হয়নি। ইস্যু ভিত্তিক বিভিন্ন সময় এক সঙ্গে আন্দোলন হয়েছে। ব্রিগেড সমাবেশ হচ্ছে নির্বাচন কেন্দ্রিক। তাই সেখানে যাওয়ার প্রশ্নই নেই। আমাদের কর্মীরা এখন বাম-কংগ্রেসের সঙ্গে কোনও রাজনৈতিক সম্পর্ক রাখবে না।

আসন সমঝোতা নিয়ে কোনও সমস্যা হয়েছে? সারওয়ার হাসান জানান, রাজনীতি মানে শুধু ভোট নয়। নীতি নৈতিকতা, মূল্যবোধ ছেড়ে রাজনীতি হতে পারে না। আমি বিকল্প রাজনীতির কথা বলছি। সেই জনকল্যানমূলক সরকারের রাজনীতি কোনও দল করছে না। রাজনীতিতে মিথ্যার জায়গা নেই, মানুষকে কথা দিলে সেটা রাখতে হয়। আমরা আদর্শিক লড়াইয়ের জন্য প্রথম দিন থেকে কর্মীদের তৈরি করেছি। ১৫৩টি আসনে ভোটে লড়ার শক্তি আছে।