তারশ্বরে ডিজে, প্রাণ গেল ৬৩টি মুরগির!

টিডিএন বাংলা ডেস্ক : একটা-দুটো নয়। ৬৩টা। সংখ্যাটা মোটেই কম নয়। তারস্বরে ডিজে আর ব্যান্ড পার্টির আওয়াজে মৃত্যু হল ৬৩টা মুরগির। এতগুলো মুরগির মৃত্যুতে থানায় এফআইআর দায়ের করলেন ওড়িশার কান্দাগিরি গ্রামের বাসিন্দা বছর বাইশের রঞ্জিত পিরদা।

ওই যুবকের অভিযোগ, বারণ করা সত্ত্বেও কথা শোনেনি। বরং ইচ্ছে করে বিয়ে বাড়িতে ডিজে বাজিয়ে তাণ্ডব চালিয়ে গিয়েছেন প্রতিবেশী রামচন্দ্র পিরদা। এতেই রবিবার রাত বারোটা নাগাদ হূদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছে এতগুলো মুরগি। পাল্টা অভিযুক্তর দাবি, রাস্তায় গাড়িতে করে মুরগি নিয়ে যাওয়ার সময় গাড়ির হর্ন বাজে। কই সেই সময় তো ওদের হার্ট অ্যাটাক হয় না? সূত্রের খবর, তদন্তে নেমে পশু চিকিৎসকের সঙ্গে কথা বলেছে নীলগিরি থানার পুলিশ। পশু বিশেষজ্ঞরা অবশ্য মাত্রাতিরিক্ত চিৎকারে হৃদরোগের আক্রান্ত হওয়ার যুক্তিকে উড়িয়ে দিচ্ছেন না। তাদের কথায়, চড়া ডেসিবেলের আওয়াজ ডিজে, বাজি ইত্যাদি পশুপাখিরা সহ্য করতে পারে না। বেশ কিছুক্ষণ ধরে সেই তাণ্ডব চললে মারা যেতে পারে ওরা।

মুরগির মালিক রঞ্জিত জানান, মুরগিগুলোর কোনও অসুখ ছিল না। ইঞ্জিনিয়ারিং পাশ করেও চাকরি পাননি। ফলে চাকরি না পেয়ে ২০১৯ সালে সমবায় ব্যাঙ্ক থেকে ২ লক্ষ টাকা ঋণ নিয়ে খামার করেছিল। এক রাতে তার ২৫ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ওই যুবক। থানাতে পুলিশ দুপক্ষকেই মুখোমুখি বসায়। প্রাথমিকভাবে কোনও মীমাংসা হয়নি। তবে ক্ষতিপূরণে পুরো ব্যাপারটা মিটে যাবে বলে আশাবাদী পুলিশ।