প্রাচীর তোলাকে কেন্দ্র করে ফের বিশ্বভারতী কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের সংঘাত

নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, বীরভূম: প্রাচীর তোলাকে কেন্দ্র করে আবার বিশ্বভারতী এবং জেলা প্রশাসনের সংঘাত। বিশ্বভারতীর তত্ত্বাবধানে রাস্তা বন্ধের জন্য প্রাচীর নির্মানের কাজ বন্ধ করল প্রশাসন।

ঘটনা হল, জেলা সফরে এসে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন যে বিশ্ব ভারতী কে তত্ত্বাবধানের জন্য যে রাস্তা দেওয়া হয়েছিল, তা কেড়ে নেওয়া নেয় রাজ্য সরকার। এরপরেই দীর্ঘদিনে চলাচলের রাস্তায় হটাৎ -ই বৃহস্পতিবার বিকেল থেকে পাঁচিল দিতে শুরু করে বিশ্বভারতী কর্তৃপক্ষ। তাতেই সমস্যায় পড়েন সাধারণ মানুষ। অভিযোগ যায় জেলা প্রশাসনের কাছে। শুক্রবার সেই বন্ধ করায় জেলা প্রশাসন।

শুক্রবার সকালে জেলা শাসক বিজয় ভারতী, জেলা পুলিশ সুপার শ্যাম সিং সহ অন্যান্য আধিকারিকরা ঘটনা স্থলে ছুটে আসেন এবং নির্মীয়মান কাজ বন্ধ করে দেন। জানা গেছে, ঘটনা স্থল থেকে নির্মীয়মান সামগ্রী বাজেয়াপ্ত করা হয় জেলা পুলিশ প্রশাসনের তরফে। পাশাপাশি, বিশ্ব বিদ্যালয়ের নিরাপত্তা রক্ষীদের নির্দেশ দেওয়া হয়েছে এই কাজ বন্ধ রাখতে। এই ঘটনার প্রেক্ষিতে এলাকাবাসী জানিয়েছেন, এই রাস্তা বন্ধ হলে তাঁরা আপদকালীন জরুরি পরিষেবা থেকে বঞ্চিত হবেন। সাম্প্রতিক কালে । তারই পাল্টা হিসেবে বিশ্ব ভারতীর এই সিদ্ধান্ত বলে মনে করছে বিভিন্ন মহল।