দেশ

বাবা চিড়িয়াখানার জন্তু নয়, স্বাস্থ্যমন্ত্রীর ছবি তোলা নিয়ে তোপ মনমোহন কন্যার

টিডিএন বাংলা ডেস্ক : অসুস্থ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এইমস হাসপাতালে চিকিৎসাধীন তিনি। সেখানে তাকে দেখতে গিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য ছবি তোলেন অসুস্থ মনমোহনের সঙ্গে। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল। এর জেরে চটেছে মনমোহনের পরিবার। তীব্র ক্ষোভ প্রকাশ করে মনমোহন কন্যা দামান সিং সংবাদ সংস্থাকে বলেন, “আমার বাবা-মা অত্যন্ত কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন। তাদের বয়স হয়েছে। তারা চিড়িয়াখানার জন্তু নয়।”

ঘটনা হল, যে সময় ফটোগ্রাফারকে নিয়ে ঢুকছিলেন মন্ত্রী, তখনই আপত্তি জানান মনমোহনের পরিবার। প্রাক্তন প্রধানমন্ত্রীর পরিবারের অভিযোগ, তাতে পাত্তা দেননি স্বাস্থ্যমন্ত্রী। তিনি ছবি তোলেন। এমনকী তা সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন। যার জেরে মুখ খুলেছেন মনমোহন কন্যা। তিনি সংবাদমাধ্যমকে বলেন, “মা খুব কষ্ট পেয়েছেন। মন্ত্রীর সঙ্গে বাবার ঘরে একজন ফটোগ্রাফার ঢুকেছিলেন। মা বারণ করা সত্ত্বেও গুরুত্ব দেওয়া হয়নি। স্বাস্থ্যমন্ত্রী উদ্বিগ্ন হয়ে দেখতে এসেছেন খুব ভালো কথা। তবে আমার বাবা-মা ছবি তোলার মতো অবস্থায় নেই। মা প্রবল আপত্তি জানিয়ে ফটোগ্রাফারকে ঘর থেকে বেরিয়ে যেতে বলেন। কিন্তু তা উপেক্ষা করা হয়। ওদের বয়স হয়েছে। চিড়িয়াখানার জানোয়ার নয়।” দামান আরও বলেন, “বাবা ডেঙ্গুতে ভুগছেন। রোগ প্রতিরোধ ক্ষমতা কমে গিয়েছে। এমন সময় বাইরের কোনও সদস্যের ঘরে ঢোকা ঠিক নয়। এতে সংক্রমণের আশঙ্কা থাকে।”

বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র শোরগোল শুরু হয়। সমালোচনার জেরে মনমোহনের সঙ্গে তোলা ওই ছবি টুইটার থেকে ডিলিট করেন মন্ত্রী। কিন্তু ততক্ষণে ওই ছবি ভাইরাল। গোটা ঘটনায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Related Articles

Back to top button
error: